আমার মনে হয় আমি আসলে ছেলে নই একটা ছেলের মধ্যে আটকা পড়ে আছি

0
29

সমস্যা:
আমার বয়স ১৭ বছর। আমি কলেজ পড়ুয়া বালক। কিন্তু আমার মনে হয় আমি আসলে ছেলে নই একটা ছেলের মধ্যে আটকা পড়ে আছি। আমার মেয়েদের সাথে থাকতে ভালো লাগে, খেলতে ভালো লাগে, মেয়েদের জামাকাপড় পরতে ভালো লাগে। এতে আমার পরিবারের সদস্যরা খুব বিরক্ত। আমার সাথে রাগারাগি করে। আমার মন খারাপ হয়। আমি চাই সবাই আমাকে মেয়ে হিসাবে বিবেচনা করুক। ইদানিং আমার মন খারাপ লাগে, কাজ করতে ইচ্ছা করে না, ভালো লাগেনা কিছুই। আমি এখন কি করব।

পরামর্শ:
আমার কাছে আপনার সমস্যার সমাধান জানতে চাওয়ার জন্য ধন্যবাদ। আপনি Gender Identity Disorder নামক সমস্যায় ভূগছেন। কিন্তু আপনার বোঝার ক্ষমতা এখনও পুরোপুরি লোপ পায় নাই। তাই নিজের অন্তর্নিহিত শক্তিকে কাজে লাগিয়ে সত্যকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করলে অনেকটাই সফল হবেন বলে আমি মনে করি।
অনেক ক্ষেত্রে কিছু কিছু হরমোনের সমস্যার কারণেও এমন হতে পারে। তাই পরীক্ষা করে সেই অনুযায়ী ব্যবস্থা নিতে হতে পারে। এছাড়াও কিছু কিছু সুনির্দিষ্ট থেরাপির মাধ্যমেও এ সমস্যার চিকিৎসা করা যায়। কিন্তু উল্লেখিত এই চিকিৎসা পাওয়ার জন্য আপনাকে অবশ্যই অভিজ্ঞ মানসিক রোগ বিশেষজ্ঞ বা কোনো হাসপাতালের মানসিক রোগ বিভাগে বা মানসিক হাসপাতালে যোগাযোগ করতে হবে।
পরিশেষে দ্রুত সমস্যা সমাধানের মাধ্যমে আপনি স্বাভাবিক জীবনে ফিরে আসুন- এই কামনায় শেষ করছি।
– খোদা হাফেজ –
পরামর্শ দিচ্ছেন,
ডা. মো. নিজাম উদ্দিন


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here