আমার কাছে মনে হয় ঔষধ যদি না সেবন করি তবু সুস্থ থাকতে পারব

আমার কাছে মনে হয় ঔষধ যদি না সেবন করি তবু সুস্থ থাকতে পারব

সমস্যা:
আমি অনেকদিন থেকে সিজোপিন ২৫মিগ্রা ১/২টা করে ও ভ্যালোয়েট সিআর ২০০মিগ্রা ১টা প্রতিদিন সেবন করে আসছি। আমার কাছে মনে হয় ঔষধ যদি না সেবন করি তবু সুস্থ থাকতে পারব। ঔষধ খেলে ঘুম বেশি হয় আর না খেলে ঘুম কম হয়। ঔষধ দুটির মাত্রা ও কার্যকারিতা আমাকে জানালে উপকৃত হব। মিজান।
পরামর্শ:
জনাব মিজান, আপনার রোগের কোনো ইতিহাস বর্ণনা করেন নাই। কেন আপনি এ সকল ঔষধ খাচ্ছেন, তা-ও উল্লেখ করেন নাই। সিজোপিন কোনো ঘুমের ঔষধ নয় যদিও এটি খেলে ভালো ঘুম হয়। ভেলোয়েট সিআর ২০০ মিগ্রা. একবার মৃগী রোগীদের দেয়া হয় রোগের শেষ পর্যায়ে। যদি আপনার উক্ত রোগ না থাকে তবে অযথা ভেলোয়েট সিআর খাচ্ছেন। আর ঘুমের জন্য স্বল্প সময়ে কার্যকরী, কম ক্ষতিকারক কোনো ঔষধ খেতে পারেন। যেমন: মিডাজোলাম, নাইট্টাজিপাম ইত্যাদি ১টা বা ১/২ টা রাতে খাবেন এবং ধীরে ধীরে কমিয়ে বন্ধ করে দেবেন। পরবর্তীতে সমস্যা হলে কোনো মানসিক বিশেষজ্ঞের পরামর্শ নিবেন।
পরামর্শ দিচ্ছেন,
প্রফেসর ডা. মো. রেজাউল করিম


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here