আবার পুরানো শক্তি ফিরে পেতে চাই

সমস্যা
আমি নাম প্রকাশ করতে চাই না। একটা লজ্জাজনক সমস্যায় ভুগছি আমি। ৫ বছর যাবত হস্তমৈথুন করে আসছি। গত দুমাস যাবত এই কাজটি আর করি না। অথচ আমি আমার লিঙ্গে তেমন জোর পাচ্ছি না। কোনো ডাক্তারের কাছে যেতেও লজ্জা বোধ করছি। আমি আবার পুরানো শক্তি ফিরে পেতে চাই। এটা কি সম্ভব? আপনার কাছ থেকে সাহায্য প্রার্থনা করছি। কোনো উপকারী পদ্ধতি জানিয়ে দিলে সারা জীবন আপনার অনুগত থাকবো। দয়া করে উত্তর দিবেন।
পরামর্শ
নাম জানাটা তেমন দরকারি নয়। তবে বয়স জানাটা দরকার ছিল। একেক বয়সে পুরুষের যৌন উত্তেজনা একেক রকম থাকে। মনে রাখবেন, হস্তমৈথুনে লিঙ্গের জোর কমে না। লিঙ্গের জোর নির্ভর করে যৌন উত্তেজনার উপর। আমি ইচ্ছে করেই আপনার ভাষায় উত্তর দিয়েছি, যাতে আপনি সহজে বুঝতে পারেন। আপনার ব্যবহৃত অনেকগুলো শব্দই যৌন উত্তেজক ঔষধ বিক্রেতা হকার/ক্যানভাসারদের মুখে শোনা যায়। তাই ধরে নিতে পারি, তাদের কথার প্রভাব আছে আপনার মনে। যৌনতা বিষয়ে সঠিক ধারণা না থাকলে ভুল ধারনাগুলিই প্রাধান্য পায়। এক ধরনের দুশ্চিন্তা তৈরি করে। স্বাস্থ্যগত দিক থেকে হস্থমৈথুন যৌন স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোনো অভ্যাস নয়। প্রশ্ন করার জন্য অসংখ্য ধন্যবাদ। যৌন বিষয়ে জানতে এবং পরামর্শ নিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগ পরিচালিত সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিকে যোগাযোগ করুন।
পরামর্শ দিচ্ছেন,
ডাক্তার এস এম আতিকুর রহমান


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleপ্যানিক ডিজঅর্ডার নিয়মিত চিকিৎসায় ভালো হয়
Next articleকক্সবাজার জেলা সদর হাসপাতালে মানসিক রোগ ইউনিট
বিশেষজ্ঞ চিকিৎসক, মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here