মানসিক সমস্যার সঙ্গে লড়েছেন পাঠান অভিনেত্রী দীপিকা

0
233

বলিউড তারকা দীপিকা পাড়ুকোন। রুপে-গুণে-অভিনয়ে অনন্য এই অভিনেত্রীর রয়েছে লাখো-কোটি ভক্ত। ঝলমলে পর্দার বাহিরে দীপিকা অন্য সবার মতোই। এতো খ্যাতির মাঝে হতাশা, ক্লান্তি, মানসিক চাপে তিনিও ভুগেন। মানসিক স্বাস্থ্য নিয়েও ‍কথা বলেছেন একাধিকবার।

সে সম্পর্কের বিচ্ছেদ হোক বা ক্যারিয়ারে ওঠা পড়ার কাহিনি হোক। কোভিড পরবর্তী মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলেছেন গণমাধ্যমে। ২০২১ সালে করোনায় আক্রান্ত হয়েছিলেন দীপিকা পাড়ুকোন ও তাঁর গোটা পরিবার।এরপরই মানসিক অসুস্থতার কথা জানিয়েছিলেন।

জানালেন দীপিকা পাড়ুকোন করোনার পরবর্তী সময় তিনি বেশ মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। তাঁর সেরে উঠতে পুরোপুরি ভাবে সময় লেগেছিল প্রায় দু-মাস। এই সময়টা তিনি বাড়িতেই কাটিয়েছিলেন। কাজ থেকে নিয়েছিলেন বিরতিও।

করোনা থেকে সেরে ওঠার জন্য নিতে হয়েছিল স্টেরয়েড। যা তাঁর শরীরকে বেশ দুর্বল করে দিয়েছিল। যার ফলে করোনা নিয়ে তাঁর মনে তৈরি হওয়া নানা অবসাদ ঘিরে ধরতে থাকে। মানসিক সমস্যার সঙ্গে লড়াই দীপিকার এই প্রথম নয়। এর আগেও দীপিকা পাড়ুকোন একইভাবে মানসিক সমস্যার সঙ্গে লড়াই করেছেন।

একাধিক প্রেম এসেছে বলি অভিনেত্রী দীপিকার জীবনে। ছোট বয়স থেকেই ডেটিং, লিভ-ইন, কী না করছেন দীপিকা। বলি ইন্ডাস্ট্রিতে এসেও কাপুর পরিবারের চকোলেট বয় রণবীর কাপুরের সঙ্গে তার সম্পর্ক সবসময়েই সরগরম করেছে পেজ থ্রি-র পাতা। যদিও এসব এখন অতীত।

কিন্তু কথায় বলে অতীত পিছু ছাড়ে না, দীপিকার ক্ষেত্রেও তেমনটাই হয়েছে। লিভ-ইন থেকে শারীরিক সম্পর্কের পর এত বড় প্রতারণা সহ্য করতে পারেননি দীপিকা। রণবীরকে দেওয়া দ্বিতীয় সুযোগটাই জীবনের সবচেয়ে বড় ভুল, আজও আক্ষেপ দীপিকা পাড়ুকোনের।

এক সাক্ষাৎকারে দীপিকা বলেন, বন্ধুদের বারণ করা সত্ত্বেও নাকি তিনি রণবীরকে বিশ্বাস করেন। কিন্তু তার পরিণতি যে এটা হবে সেটা কল্পনাতীত। সূত্রের খবর, লিভ-ইন থেকে শারীরিক সম্পর্কে থাকার পর এত বড় প্রতারণা সহ্য করতে পারেননি দীপিকা।

চোখের জল ধরে রাখতে পারননি একাধিক সাক্ষাৎকারে। কখনও কারণ হয়ে দাঁড়িয়েছেন রণবীর কাপুর, কখনও আবার ট্রোল। নিজেকে সামলে কীভাবে ক্যারিয়ারে ঘুরে দাঁড়াতে হয়! সেই পাঠ ভালোই আয়ত্ত করেছেন দীপিকা।

এই সকল বিষয় নিয়ে একাধিকবার সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছিলেন দীপিকা পাড়ুকোন, একের পর এক পরিস্থিতির শিকার হওয়া তাঁকে বারে বারে ভেঙেছে-গড়েছে। ঝড়ের গতীতে পাল্টে গিয়েছে দীপিকার জীবন। লড়াই করতে করতে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে শুরু করেছিলেন। সেই পাঠই এখন ভক্তদের সঙ্গে শেয়ার করেন তিনি। সম্প্রতি তার মুক্তি পাওয়া সিনেমা নিয়ে তৈরি হয়েছে নানান আলোচনা-সমালোচনা। সইছেন অসংখ্য মানসিক আঘাত।

করোনায় স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
Previous articleচরকি সিনেমায় ‘পোস্ট ট্রমাটিক স্ট্রেস ডিজঅর্ডার’
Next articleদশ বছরে মনোচিকিৎসক মোহিত কামাল সম্পাদিত ‘শব্দঘর’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here