২৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলন

২৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলন

আগামী ২৯ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর ১১তম আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলন- (International Conference on Psychiatry) ‘আইসিপি’।

হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ’তে অনুষ্ঠিতব্য এ বৈজ্ঞানিক সম্মেলন চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এতে অংশ নিবেন দেশ বিদেশের মনোরোগ বিশেষজ্ঞগণ এবং জাতীয়-আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন।

দুইদিন ব্যাপী এই বৈজ্ঞানিক সম্মেলনের ধারাবাহিক কর্মসূচির মধ্যে রয়েছে, বৈজ্ঞানিক অধিবেশন, প্রেসিডেনশিয়াল সেশন, গাইডলাইন সেশন, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধা।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সাধারণ সম্পাদক তারেক সুমন জানান, ২৯ সেপ্টেম্বর দুপুর ১২টায় সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। বৈজ্ঞানিক সেমিনার শুরু হবে বেলা আড়াইটায়। পরেরদিন রাত সাড়ে ৯টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শেষ হবে।

এছাড়াও এই সম্মেলনে প্রথম ও দ্বিতীয় দিনে যথাক্রমে দুইটি প্রধান মানসিক রোগ ডিপ্রেশন ও এংজাইটি ডিজঅর্ডার এর চিকিৎসা গাইডলাইন প্রকাশ করা হবে বলেও মনের খবরকে তিনি নিশ্চিত করেন।

উল্লেখ্য, এই সম্মেলনে একই সাথে ‘সার্ক সাইকিয়াট্রি ফেডারেশন’ (এসপিএফ) এর ১৩ তম ‘সার্ক আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলন’-(SAARC International Psychiatry Conference) এসআইপিসি ২২’ অনুষ্ঠিত হবে। এতে সার্ক সাইকিয়াট্রি ফেডারেশনের নেতৃবৃন্দসহ দেশে বিদেশের মনোরোগ বিশেজ্ঞগণ উপস্থিত থাকবেন।

/এসএস/মনেরখবর/

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here