যৌন উত্তেজক কোনো দৃশ্য দেখলে বীর্যপাত হয়ে যায়

সমস্যা: 
আসসালামুআলাইকুম, আমার বয়স ১৭ বছর। আমি ১২ বছর বয়স থেকে হস্তমৈথুন করি। প্রায় দিনই এটা করা হয়। তবে এখন আগের থেকে কম। আমার এখন এক মিনিটের মধ্যে বীর্যপাত হয়ে যায়। যৌন উত্তেজক কোনো দৃশ্য দেখলে বীর্যপাত হয়ে যায়। আমার কাছে মনে হয় ভবিষ্যতে এটা আমার ব্যক্তিগত জীবনে সমস্যা করবে। এখন আমি কি করলে বীর্যপাত আবার দীর্ঘ সময় নিবে?
পরামর্শ:
ধন্যবাদ তোমাকে। মনেরখবরে এ বিষয়ে এর আগেও উত্তর দেয়া হয়েছে। মাস্টারবেশনে যৌন সংক্রান্ত কোনো ক্ষতি হয় না। দৈনিক যতবার বা প্রতিদিনই হোক। একজন পূর্ণ বয়স্ক মানুষের স্বাভাবিক যৌনমিলনের ক্ষেত্রে যেসব শারীরিক পরিবর্তন হয় মাস্টারবেশনেও ঠিক একই রকম পরিবর্তন হয়। সুতরাং এটি নিয়ে অতিরিক্ত চিন্তা বা ভয়ের কিছু নেই।
বীর্যপাতের বিষয়টি অনেক কিছুর উপর নির্ভর করে। তবে সবচেয়ে বেশি যার উপর নির্ভর করে সেটি হচ্ছে এনজাইটি বা দুঃশ্চিন্তা। দুঃশ্চিন্তার কারণে যৌন বিষয় অনেক কিছু গড়বর হযে যায়।
তুমি কি ঢাকায় থাকো? ঢাকায় থাকলে সরাসরি দেখা করো। তোমার এ সংক্রান্ত আরো কোনো দুশ্চিন্তা বা ভুল ধারণা থাকলে সেসব দূর করা জরুরি। আমি মনে করি, তোমার ধারণা পরিবর্তন হলে তোমার আর কোনো সমস্যা থাকবে না। ইচ্ছা করলে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগে যোগাযোগ করতে পারো। যৌন বিষয়ক যে কোনো সমস্যার চিকিৎসা এখানে দেয়া হয়।
ভালো থাকো।
পরামর্শ দিচ্ছেন,
ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleপ্রকৃতির সান্নিধ্য শিশুদের মানসিক স্বাস্থ্য ভালো রাখে
Next articleফেসবুক ও মানসিক স্বাস্থ্য
চেয়ারম্যান, মনোরোগবিদ্যাি বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here