আমার মেজাজ দিনদিন খুব খিঁটখিঁটে হয়ে যাচ্ছে

সমস্যা:
আমার নাম সাবিনা আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমার সমস্যা হলো আমার মেজাজ দিনদিন খুব খিঁটখিঁটে হয়ে যাচ্ছে। মনের মধ্যে সবসময় একটা অস্বস্থি ভাব কাজ করে। অগোছালো কোন কিছু আমার একদম পছন্দ হয়না,বিরক্ত লাগে। যতক্ষণ সেটা না গোছাই ততক্ষণ আমি শান্তি পাইনা। অন্যের গোছানো জিনিসও আমার পছন্দ হয়না ছোটবেলা থেকেই আমি সবকিছু গোছিয়ে রাখতাম। কিন্তু তখন আমার মধ্যে এই খুঁতখুঁতে ভাব ছিল না। অথচ কয়েক বছর ধরে আমার এই সমস্যাগুলো হচ্ছে এবং দিনদিন বাড়ছে। এজন্য আমার যেকোন কাজে অনেক সময় লেগে যায়। আর একারণে আমার পরিবারের সদস্যরা সবাই আমার প্রতি বিরক্ত। আমি অনেক চেষ্টা করেছি সবকিছু স্বাভাবিক ভাবে করতে কিন্তু পারি না। এখন আমি কি করতে পারি পরামর্শ দিলে উপকার হয়। ধন্যবাদ।
 
পরামর্শ:
ধন্যবাদ পাঠক আপনার প্রশ্নের জন্য। আপনি সম্ভবতঃ ওসিডি বা অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার রোগে ভুগছেন। এটি এক ধরনের শুচিবাই  রোগ। এই রোগে রোগী নিজে যেমন কষ্ট পায় , তার পরিবারের সদস্যরাও প্রচণ্ড কষ্ট পায়। ওসিডি রোগটা অনেকদিন যাবৎ চলতে থাকে। কিন্তু এটা চিকিৎসাতে ভালো থাকা যায়।

অতএব আপনি যদি ঢাকায় থাকেন তবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ  বহির্বিভাগে অথবা যেকোনো মেডিক্যাল কলেজের মনোরোগ  বহির্বিভাগে বা কোন মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন।তবে আপাততঃ Tab Setra 50 mg সকালে ১ টা করে খেতে পারেন।
পরামর্শ দিচ্ছেন,
ডা. হাফিজুর রহমান চৌধুরী


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleডা. তানজিনা আহমেদ মিম্মি স্মরণে সিলেটে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
Next articleডিল্যুশনাল ডিজঅর্ডার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here