আপনার মেয়ে কনভার্সন ডিজঅর্ডারে ভূগছে

সমস্যা:
আমার মেয়ের বয়স ১৩ বছর। সপ্তম শ্রেণীতে পড়ে। লেখাপড়ায় মোটামুটি ভালো। তার সমস্যা হলো কিছুদিন আগে তার খুব জ্বর হয়েছিল তাই পরীক্ষা দিতে পারেনি। এরপর তার জ্বর ভাল হলেও সে খুব চুপচাপ হয়ে পড়ে, কারো সাথে কথা বলেনা। স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। সারাদিন ঘরে বসে থাকে। একদিন হঠাৎ সে অজ্ঞান হয়ে পড়ে। আমরা খুব ভয় পেয়েছিলাম এবং তাকে এলাকার একজন ভাল ডাক্তার দেখাই। কয়েকদিন সে সামান্য সুস্থ ছিল। কিন্তু ইদানিং সে প্রায়ই অজ্ঞান হয়ে পড়ে এবং অজ্ঞান হওয়ার সময় খিচুনির মত হয়। আবার তাকে সেই ডাক্তারের কাছে নিয়ে গেলে উনি একজন মানসিক রোগের ডাক্তার দেখাতে বলেছেন। আমার এই মেয়েকে নিয়ে খুবই দুশ্চিন্তায় আছি। তার রোগটা আসলে কি, কোথায় সুচিকিৎসা পাব আর সে সুস্থ হবে কিনা এ বিষয়ে জানালে উপকৃত হব।

হাবিব, সাভার, ঢাকা।

পরামর্শ:
বর্ণনা মতে আপনার মেয়ে কনভার্সন ডিজঅর্ডারে ভূগছে। ওর হয়তো মনের অজান্তে মনের মধ্যে কোনো চাপ বা দ্বন্ধ কাজ করছে যা কিনা মনোরোগ বিশেষজ্ঞ বা সাইকোলজিস্ট তার সাথে আলাপ করে বুঝতে পারবে এবং সমাধান দিতে পারবে। অথবা কোনো মানসিক হাসপাতালে বা ডিপার্টমেন্টে ভর্তি করান।

পরামর্শ দিচ্ছেন,
ডা. মহসিন আলী শাহ্


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleশিশুরা নিজেদের সমস্যা ঠিকমতো গুছিয়ে বলতে পারে না
Next articleধাতু দৌর্বল্য: ভারতবর্ষে জন্ম নেয়া এক মানসিক রোগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here