অধ্যাপক ডা. আব্দুস সোবহানের স্মরণসভা অনুষ্ঠিত

0
63

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আব্দুস সোবহানের প্রয়াণে এক স্মরণসভার আয়োজন করেছে বিএসএমএমইউ এর অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রি ও মনোরোগবিদ্যা বিভাগ।

আজ শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের এ-ব্লক অডিটোরিয়ামে এই স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় সভাপতিত্ব করেন মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান ডা. নাহিদ মাহজাবিন মোরশেদ এবং সভাটি সঞ্চালনা করেন মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. সিফাত-ই-সাঈদ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএপি এর সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ডা. আজিজুল ইসলাম, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের মনোরোগবিদ্যা বিভাগের সাবেক অধ্যাপক ডা. মো. শাহ আলম, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুখ আলম এবং বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব। সভায় মরহুমের স্ত্রী-ও উপস্থিত ছিলেন।

উক্ত সভায় উপস্থিতজনরা প্রয়াত মনোরোগ বিশেষজ্ঞ ডা. আব্দুস সোবহানের বর্ণিল কর্মময় ও ব্যক্তিগত জীবন স্মৃতিচারণ করে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক ডা. আব্দুস সোবহান। ফুসফুস এবং কিডনি অকার্যকর হওয়ার পর তাঁকে সিএমএইচে ভর্তি করা হয়, সেখানে ভেন্টিলেটরে চিকিৎসাধীন ছিলেন তিনি।

অধ্যাপক ডা. আব্দুস সোবহান ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান, পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ও ঢাকা মেডিক্যাল কলেজের মানসিক রোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান।

সকল দায়িত্ব তিনি সততা ও নিষ্ঠার সাথে পালন করেছেন। তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টসের সাবেক সভাপতি ছিলেন।

Previous articleমনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাসের মৃত্যু
Next articleমাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন অধ্যাপক ডা. মো. ওয়াজিউল আলম চৌধুরী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here