হাবিপ্রবি’তে শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্যসেবা

0
13
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

বৈশ্বিক মহামারিতে ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাব্যবস্থা। নতুন করে শিক্ষাঙ্গনে শিক্ষার্থীরা আসলেও হঠাৎ করে পরীক্ষা শুরু হওয়াতে মানসিক চাপে পড়েছেন তারা। চলমান করোনা মহামারিতে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই তাদের মানসিক স্বাস্থ্যসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে বিশেষজ্ঞ চিকিৎসক ও মনোবিজ্ঞানীদের মাধ্যমে সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের চাহিদা মোতাবেক সেমিনার অথবা একক কাউন্সিলের মাধ্যমে সেবা দেওয়া হবে। আগ্রহী শিক্ষার্থীদের ৫ ডিসেম্বরের মধ্যে গুগল ফর্মে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।

এ বিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরাম পারভেজ জানান, এটি শিক্ষার্থীদের জন্য প্রয়োজন। যেসব শিক্ষার্থী মানসিকভাবে ভালো অবস্থানে নেই তারা যেনো চিকিৎসা ও পরামর্শ পেয়ে এই অবস্থা কাটিয়ে উঠতে পারে সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here