হস্তমৈথুন নয়, পারফরম্যান্স এংজাইটিই সেক্সের জন্য ক্ষতিকর

হস্তমৈথুন নয়, পারফরম্যান্স এংজাইটিই সেক্সের জন্য ক্ষতিকর

সমস্যাঃ
আমার নাম আশিক(ছদ্মনাম)। আমি একটা বেসরকারি কলেজে শিক্ষকতা করি। আমার বিয়ে হয়েছে ৩ মাস। বিয়ের পর থেকে আমি বউ এর সাথে সেক্স করতে পারি না। সেক্স করার আগেই বীর্য বের হয়ে যায়। বিয়ের আগে হস্তমৈথুন করতাম। এতে করে কি সেক্স কমে গেলো? আমি খুব বিপদে আছি। আমার বউ আমার সাথে থাকতে চাইছে না। আমি কি করবো? আমার সেক্স কিভাবে বাড়াবো?

পরামর্শঃ
ভাই আশিক, প্রশ্ন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি তিন মাস হলো বিয়ে করেছেন। কিন্তু বিয়ের পর থেকে এ পর্যন্ত ভালোভাবে সেক্স করতে পারেন নি, কারণ সেক্স করার পূর্বেই আপনার বীর্য বের হয়ে যায়। যেহেতু আপনি হস্তমৈথুন করেছেন তাই ধরে নিতে পারি আপনি জানেন বীর্য কেমন এবং বীর্য বের হওয়ার অনুভূতি কি?

সাধারণত সেক্স করার পূর্বে বীর্য বের হয় না। যা বের হয় তা হলো কামরস বা প্রি-ইজাকুলেটরি ফ্লুইড। কামরস বীর্য থেকে পাতলা, স্বচ্ছ ও পিচ্ছিল। তবে কেউ কেউ বেশী উত্তজিত হয়ে পড়লে বা অতিমাত্রায় নার্ভাস বোধ করলে বীর্য বের হয়ে যেতে পারে। এতে ঘাবড়ানোর কিছু নেই, ঘাবড়ে গেলে বরং উত্তেজনা চলে গিয়ে পুরুষাঙ্গ শিথিল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। ঘাবড়ানো মানেই হলো কিভাবে কি করবেন, কতটুকু ভালো করতে পারবেন, তাতে স্ত্রী সুখী হবে কিনা এসব ভয় থাকে। এ ভয়-ভাবনা বা দুশ্চিন্তাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বলা হয় ‘পারফরম্যান্স এংজাইটি'(performance anxiety)।

হস্তমৈথুন নয় বরং এই পারফরম্যান্স এংজাইটিই সেক্সের জন্য ক্ষতিকর। সেক্স পাওয়ার বাড়ানো বা কমানো বলে কিছু নেই। পারফরম্যান্স এংজাইটিকে নিয়ন্ত্রণে রাখতে পারলেই ভালোভাবে সেক্স করা যায়। সেক্স সম্পর্কে বিজ্ঞানসম্মত উপায় জানুন পড়ুন। দেখবেন দুশ্চিন্তা কেটে গেছে। প্রয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগ পরিচালিত সাইকিয়াট্রি সেক্স ক্লিনিকে যোগাযোগ করতে পারেন।

পরামর্শ দিচ্ছেন
ডা. এস এম আতিকুর রহমান

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here