সিওমেক-এ মনোরোগ বিদ্যায় এমডি ডিগ্রি অর্জনকারী চিকিৎসকদের সংবর্ধনা  অনুষ্ঠিত

0
100

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে মনোরোগ বিদ্যায় এমডি ডিগ্রি অর্জনকারী চিকিৎসকদের ও এমডি রেসিডেন্সি কোর্সে ফেইজ এ তে আগত চিকিৎসকদের সংবর্ধনা

এবং বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মনোরোগ বিদ্যা বিভাগ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এর আয়োজনে রোববার ২৭ মার্চ রাত সাড়ে আটটায় মাউন্ট এডোরা হসপিটাল সেমিনার কক্ষে সংবর্ধনা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির সায়েন্টিফিক পার্টনার ছিলো জেনারেল ফার্মাসিউটিকলস লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথি এবং মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিওমেক মনোরোগ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা.আর কে এস রয়েল।  শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন সিওমেক মনোরোগ বিদ্যা বিভাগের প্রফেসর ডা.সুস্মিতা রায়, সহকারী অধ্যাপক ডা. আহমদ রিয়াদ চৌধুরী, সহকারী অধ্যাপক ডা. মোঃ মুবিনউদ্দন আখুঞ্জি। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনাটমি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. প্রান কৃষ্ণ বসাক, নর্থ ইস্ট মেডিকেল কলেজের মনোরোগ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা.আব্দুল্লাহ সায়ীদ, মনোরোগ বিশেষজ্ঞ ডা.রেজোয়ানা হাবিবা, ডা.সুচিত্রা তালুকদার এবং ডা.হুমায়ুন কবীর। অনুষ্ঠানে বিএপি গাইডলাইন অফ বাইপোলার ডিসওর্ডারস এর উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা.এস এম জিকরুল ইসলাম।

অনুষ্ঠানে জানুয়ারি ২০২২ সেশানে এমডি ডিগ্রি অর্জনকারী ডা.আফরোজা আক্তারকে ক্রেস্ট প্রদান করা সহ ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। ফেইজ এ তে আগত চিকিৎসক ডা.নিগার সুলতানা,ডা.মেহেরাজ খাতুন শারমিন, ডা.মোঃ মাহমুদুর রহমান এবং এফসিপিএস পার্ট ২ ট্রেইনি ডা.আব্দুল্লাহ আল মামুনকে ফুলেল শুভেচ্ছা ও বই উপহার দেওয়া হয়। এছাড়া ফেইজ এ কৃতিত্বের সাথে সম্পন্ন করায় ডা.অনামিকা চৌধুরী, ডা.শুভ্র৷ তুষার সিংহ এবং ডা.মোঃ মাহমুদুল হাসানকে শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে তরুণ দক্ষ সাইকিয়াট্রিস্ট ডা.রেজোয়ানা হাবিবা এবং ডা. সুচিত্রা তালুকদার  দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন। এছাড়া আরও বক্তব্য রাখেন ডা.তাসলিমা রহমান, ডা.মোঃ রাহাত ইমাম, ডা. কাকন কুমার দে, ডা.ইমদাদুল মাগফুর এবং ডা.আরেফিন জান্নাত। অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন এবং সমন্বয় করেন সিআরও ডা.মোঃ রফিকুল ইসলাম। সিওমেক মনোরোগ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান তার বক্তব্যে শিক্ষার্থীদের আরও মনোযোগী,দক্ষ এবং দায়িত্বশীল হবার জন্যে আহবান জানান। পাশাপাশি সামগ্রিক মানসিক স্বাস্থ্যের উন্নয়ন এবং আগামী দিনের কর্মপন্থা সম্পর্কে আলোচনা করেন তিনি। এছাড়া জেনারেল ফার্মার পক্ষে জনাব মাহবুবুর রহমান ভোট অফ থ্যাংকস প্রদান করেন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here