মাস্টারবেশন বন্ধ করার উপায় কি?

0
136
মাস্টারবেশন বন্ধ করার উপায় কি?
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

সমস্যা: আসসালামু আলাইকুম। আমার নাম ইয়াকুব আলী। আমার বয়স ২৫, আমি এখনো বিয়ে করিনি। আমি অনেক আগ থেকে মাস্টারবেশন করে আসছি। তবে এখন অনেক কমিয়ে দিয়েছি। বন্ধুদের কথা শুনে সবসময় আমার মনে একটা ভয় কাজ করে যে, আমি যখন বিয়ে করবো তখন আমার বউকে যৌন সুখ দিতে পারব না। এই ভয় আমি কোনোভাবেই দূর করতে পারছি না। এখন আমার কি করা উচিত? মাস্টারবেশনের জন্য কি ভবিষ্যতে সত্যি আমার কোনো সমস্যা হবে? মাস্টারবেশন একেবারে বন্ধ করার উপায় কি? জানালে উপকৃত হতাম।

পরামর্শঃ আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনার এ প্রশ্ন অনেকের মধ্যেই থাকে যেটা আমরা প্রায়ই দেখি। এছাড়া মনের খবরের বিভিন্ন লেখার মধ্যেও এ বিষয়গুলো চলে এসেছে। বৈজ্ঞানিক বিষয়টা হলো বউকে যৌন সুখ দেওয়ার সাথে মাষ্টারবেটের কোনো সম্পর্ক নেই। আর বউকে হ্যাপী করতে হলে বউয়েরও হ্যাপী হওয়ার মনোইচ্ছা থাকতে হবে। দুজনের মধ্যে সমঝোতা এবং যৌন সম্পর্কটা ভালো থাকা প্রয়োজন। এটা শুধুমাত্র আপনার উপর নির্ভর করবে এমন কোনো কথা নেই।

মাস্টারবেশন একটা সাধারণ যৌন পদ্ধতি এবং তা বিজ্ঞানসম্মত। তবে ধর্মের বিষয়টা খেয়াল রাখতে হবে, ধর্ম যেহেতু বিষয়টাকে অনুমোদন করে না তাই ধর্মের বিষয়টাকে আলাদা করে বিবেচনা করতে হবে। বৈজ্ঞানিকভাবে এতে কোনো সমস্যা নেই। মাষ্টারবেশন বন্ধ করার কোনো উপায় নেই আর খুব বেশি প্রয়োজনও নেই। মানুষ যে সমস্ত কারণে মাস্টারবেশন বন্ধ করতে চায় তার মধ্যে অন্যতম একটি মনের মধ্যে থাকা বিভিন্ন ধরনের প্রশ্ন যে, পরবর্তীতে শারীরিক বা যৌন কোনো সমস্যা হবে কিনা, যেগুলো আপনি বলেছেন। এর কোনোটাই আসলে মাস্টারবেশনের সাথে সম্পর্কিত নয়।

অন্য কোনো সমস্যা যদি থাকে সেগুলো অন্যভাবে বিচার করা যেতে পারে। সময় এবং বয়সের সাথে সাথে এটা এমনিতেই কমে আসে অর্থাৎ প্রয়োজনীয়তা কমে আসে। নিজের থেকে এটা আটকানোর খুব বেশি প্রয়োজন নেই।

পরামর্শ দিয়েছেন: অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here