মানসিক স্বাস্থ্যগত বিরতিতে টিম পেইন

0
22
ক্রিকেটার টিম পেইন। ছবিঃ ইন্টারনেট

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে মাঠে গড়াচ্ছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মর্যাদার অ্যাশেজ লড়াই। আগেই এই সিরিজের দল ঘোষণা করেছিল ইংল্যান্ড। এদিকে দুইদিন আগেই স্বাগতিক অস্ট্রেলিয়া টিম পেইনকে অধিনায়ক করে দল ঘোষণা করে। তবে দল ঘোষণার ৪৮ ঘণ্টা পার হওয়ার আগেই অজিদের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন নিয়মিত অধিনায়ক টিম পেইন। তার বিরুদ্ধে উঠা যৌন কেলেঙ্কারির অভিযোগের সত্যতা পেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

জানা যায়, ২০১৭-১৮ সালের অ্যাশেজ সিরিজের আগে নিজের বেশ কিছু ‘ডিক পিক’ ও যৌন উস্কানিমূলক ম্যাসেজ সাবেক তাসমানিয়া ক্রিকেট দলের কর্মচারীকে পাঠিয়েছিলেন পেইন।

কুরুচিকর বার্তা পাঠানোর অভিযোগে বেশ সমালোচনার মুখে পড়েছেন এই অজি ক্রিকেটার। তিন বছর আগের কেলেঙ্কারি নতুন করে সামনে আসায় অধিনায়কের দায়িত্ব ছাড়তে বাধ্য হন টিম পেইন।

অধিনায়কত্ব ছাড়ার এক সপ্তাহের মধ্যেই ক্রিকেট থেকে দূরে সরলেন টিম পেইন। মানসিক স্বাস্থ্যের জন্য ক্রিকেটে বিরতি দরকার বলে জানিয়েছেন তিনি।

আসন্ন অ্যাশেজের জন্য ঘোষিত দলে অধিনায়ক হিসেবে ছিলেন টিম পেইন। তবে শেষ পর্যন্ত ক্রিকেট থেকে দূরে সরে যাওয়ায় অ্যাশেজেই থাকছেন না তিনি।

টিম পেইনের ক্রিকেট থেকে সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ম্যানেজার। তিনি বলেন, ‘মানসিক স্বাস্থ্যগত বিরতির জন্য টিম পেইন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়াচ্ছেন। আমরা পেইন ও বনির (পেইনের স্ত্রী) মানসিক স্বাস্থ্য নিয়ে খুবই সতর্ক ও চিন্তিত। আমরা এই বিষয়ে এখন আর কোনো মন্তব্য করব না।’

পেইনের ক্রিকেট থেকে বিরতি নেওয়ার দিনেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আসন্ন অ্যাশেজের আগেই নিজেদের ৪৭তম টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করেছে সিএ।

প্রথম পেসার হিসেবে অস্ট্রেলিয়া টেস্ট দলের পূর্ণকালীন অধিনায়ক হয়েছেন প্যাট কামিন্স। এর আগে অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করেছিলেন সাবেক পেসার রে লিন্ডওয়াল। অস্ট্রেলিয়া টেস্ট দলে কামিন্সের সহকারী হিসেবে থাকবেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

সুত্রঃ ইন্টারনেট

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here