মাথার বামপার্শ্বে প্রচন্ড ব্যথা, ঘুম হয় না

সমস্যা:
শ্রদ্ধেয় স্যার, প্রথমেই আমার শতকোটি প্রণাম নিবেন। আমি একজন গরীব চাকুরীজীবি। আমি একটি এনজিও-এর এম.এল.এস.এস এর চাকুরী করি। আমি বহুদিন যাবত মাথার সমস্যায় ভুগছি। বিভিন্ন ডাক্তারের কাছে চিকিৎসা নিয়েছি। এখন টাকার সমস্যায় সর্বশান্ত। দয়া করে আমাকে ফ্রিতে একটি প্রেসক্রিপশন পাঠানোর অনুরোধ করছি। আমারবিস্তারিতবর্ণনা নিচে দিলাম
১। নাম- গৌতম চন্দ্র রায়।
২। বয়স- ৪৪ বছর।
৩। ওজন- ৮৫ কেজি।
৪। পেশা- এম.এল.এস.এস (এনজিও)
৫। বৈবাহিকঅবস্থা- বিবাহিত, সন্তান- ০১টি।
রোগের বর্ণনা-
মাথার বামপার্শ্বে প্রচন্ড ব্যথা, ঘুম হয় না। যৌন শক্তি কম (ইচ্ছা আছে কিন্তু স্থায়ীত্ব কম) অর্থাৎ ২০-৩০ সেকেন্ডের মধ্যেই বীর্যপাত হয়। অস্থির লাগে। নাকের বাম ছিদ্রে সর্বদা সর্দি লেগে থাকে। কারো সাথে কথা বলতে ইচ্ছা হয় না, মনে অশান্তি, গ্যানজাম সহ্য হয় না, অল্পতেই বিরক্ত হই। কোথাও কোন অনুষ্ঠানে যেতে ইচ্ছা হয় না, মুখ সব সময় গোমড়া, সিদ্ধান্তহীনতা, জোরে কথা বলতে পারি না, গরম সহ্য হয় না, সমস্ত শরীর ঘামে, পেটে UlcerIBS আছে, হাত দুটো ঝিমঝিম করে, জোরে শব্দ সহ্য হয় না। বর্তমান যে সমস্ত ঔষধ খাচ্ছি –
Esita 5mg 1 + 1 + 1
Clonatril 2mg ½ + ½ + 1
Mitaprex 15mg ½ + 0 + ½
পেটের জন্য Mave SRFamotid 20 mg খাই। স্যার এ ঔষধগুলো ০৬ মাস ধরে খাচ্ছি তেমন একটা কমছে না। আপনি চিন্তা ভাবনা করে এই ই-মেইলে দয়া করে একটি প্রেসক্রিপশন পাঠাবেন।
পরামর্শ:
গৌতব বাবু, আপনার রোগের বিবরণী পড়ে ধারণা করা হচ্ছে যে, আপনি মানসিক ব্যধি বিষণ্নতা বা ডিপ্রেসন-এ ভুগছেন। বর্তমানে যে ঔষধ খাচ্ছেন তা কিছু পরিবর্তন করলে উপকার পেতে পারেন। নাকের সর্দির জন্য আপাতত কিছু ঔষধ ব্যবহারের পরামর্শ দিচ্ছি তবে পরবর্তিতে নাক, কান ও গলা রোগ বিশেষজ্ঞের পরামর্শ নিবেন। পেটের আলসার ও আইবিএস-এর ব্যাপারে পরামর্শ হচ্ছে যে, আপনি টক ও টক জাতীয় খাবার, দুধ ও দুধের তৈরি খাবার এবং কাঁচা শাক-সবজি পরিহার করবেন। নিচে আপনার ঔষধ ডোজসহ বর্ণনা করা হইলো । অন্ততপক্ষে দেড় থেকে দুই মাস ঔষধ সেবনের পর উপকার না হলে কাউন্সেলিং ও সাইকোথেরাপীর প্রয়োজন হতে পারে।
Tab. Ozate 20
1 + 0 + 0 (5 days) , 5 days later, 2 + 0 + 0 -continue
Tab. Mirzalax 30
0+ 0 + 1 – continue
Tab. Conatril 2
½ + 0 + 1 – continue
For IBS & Ulcer,
Tab Nexum 20
1+ 0 + 1 (½ an hour before meal)
Cap. Lubilax
1+ 1 + 1 (½ an hour before meal)
Tab. Rupa 10
0 + 0 + 1 (10 days)
পরামর্শ দিচ্ছেন,
প্রফেসর ডা. মো. রেজাউল করিম


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleআমি জীবনকে অপূর্ণভাবে দেখি না: নাজনীন নাহার
Next articleসিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজে 'সেক্সুয়াল মেডিসিন আপডেট' শীর্ষক সভা অনুষ্ঠিত

2 COMMENTS

  1. শ্রদ্ধেয় স্যার,
    সপ্তাহ দু সপ্তাহ ধরে আমার আম্মু মাথার সমস্যায় ভুগতেছে, ঘুম হচ্ছেনা, সবসময় মাথা ব্যথা করে, মাথা তুলতে পারতেছেনা,,
    উপরের সমস্যা গুলো বিবেচনা করে আম্মুর জন্য একটা পরামর্শ দিলে উপকৃত হতাম,
    বয়স ৩৮
    ওজন ৭০

    • আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রশ্নের উত্তর খুব শীগ্রই মনের খবরের প্রশ্ন-উত্তর বিভাগে পাবলিশ করা হবে। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here