বীকন পয়েন্টে ঈদ পুনর্মিলনী এবং বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

বীকন পয়েন্টে ঈদ পুনর্মিলনী এবং বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

গত ১৮ জুলাই (মঙ্গলবার) রাজধানীর গুলশানে অবস্থিত বীকন পয়েন্ট মাদকাসক্তি চিকিৎসা ও নিরাময়কেন্দ্রে উক্ত প্রতিষ্ঠানের ঈদ পুনর্মিলনী ও “মাদকাসক্তি: মস্তিষ্কের একটি রোগ এবং এর চিকিৎসা” শীর্ষক এক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটিতে মূল প্রেজেন্টেশন উপস্থাপনা করেন তেজগাঁও সি টি সি-এর আবাসিক চিকিৎসক ডা. রাহানুল ইসলাম। এরপর উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তরে অংশগ্রহণ করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের প্রাক্তন পরিচালক প্রফেসর ডা. গোলাম রব্বানী, বিএসএমএমইউ মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. ঝুনু শামসুন্নাহার, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর ডা. ফারুক আলম, প্রফেসর ডা. মহাদেব চন্দ্র মণ্ডল প্রমুখ মনোরোগ বিশেষজ্ঞগণ।
আলোচকগণ মাদকাসক্তির চিকিৎসায় মনোরোগ বিশেষজ্ঞদের ভূমিকার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।
আলোচনায় আরও অংশগ্রহণ করেন বিএসএমএমইউ মনোরোগবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, ডা. নাহিদ মাহজাবিন মোরশেদ, ডা. সুলতানা আলগিন, হলি ফ্যামিলি মেডিকেল কলেজের ডা.ফারজানা রাবিন শর্মি, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক ডা. জিল্লুর রহমান খান রতন ও কনসালট্যান্ট ডা. ফারজানা রহমান দিনা এবং উত্তরা উইমেন মেডিকেল কলেজের রেজিস্টার ডা. নেহা মতিন।
আলোচনা পরবর্তী বীকন পয়েন্টের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ডা. সাখাওয়াত হোসেন বীকন পয়েন্টের চিকিৎসা পদ্ধতি, ব্যবস্থাপনা ও অন্যান্য কার্যক্রম তুলে ধরেন। এরপর উক্ত প্রতিষ্ঠানের হেড অব মেডিকেল সার্ভিসেস ডা. মো. নুরুল হক এবং ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হানিফের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে।
প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here