বিবাহ বিচ্ছেদ এক ভয়ংকর সামাজিক সমস্যা

0
8
‘নারী ও মন’ এর ৩৯তম পর্বে এবারের বিষয় ‘বিবাহ বিচ্ছেদ ও মানসিক প্রভাব’
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

নারীদের মানসিক স্বাস্থ্য ও দৈহিক স্বাস্থ্য নিয়ে নারী স্বাস্থ্য সচেতনতা বিষয়ক অনুষ্ঠান ‘নারী ও মন’ এর ৩৯তম পর্বে এবারের বিষয় ‘বিবাহ বিচ্ছেদ ও মানসিক প্রভাব’। ২৩ নভেম্বর, মঙ্গলবার রাত ৯ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাতেমা জোহরা (মারিয়া)’র পরিচালনায় এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন সহকারী অধ্যাপক ডা. ডা. এস এম আতিকুর রহমান। অনুষ্ঠানটি সঞ্ছালনায় থাকবেন আফসানা রহমান লিওনি।

বর্তমানে বিবাহ বিচ্ছেদ এক ভয়ংকর সামাজিক সমস্যায় পরিণত হয়েছে। সম্পর্কের ক্রমশ অবনতির শেষ পর্যায় হলো বিচ্ছেদ। কিন্তু বিবাহ বিচ্ছেদের প্রভাব পড়ে ব্যক্তিজীবনেও। অনেক ক্ষেত্রেই নারীরা বিচ্ছেদের পরে মানসিক ভাবে ভেঙ্গে পড়েন। সমাজের কিছু লোক এখনো বিশ্বাস করে বিচ্ছেদের জন্য শুধুমাত্র নারীরাই দায়ী।

বাংলাদেশে গ্রামের থেকে শহুরে এলাকায় তালাকের সংখ্যা বেশী। নারী মনে বিবাহ বিচ্ছেদের প্রভাব কতটা, এর ফলে কী কী সমস্যার সৃষ্টি হতে পারে এবং উত্তরণের উপায় নিয়ে কথা হবে আজকের প্রোগ্রামে।

নারীদের মানসিক স্বাস্থ্য ও দৈহিক স্বাস্থ্য বিষয়ক প্রোগ্রাম ‘নারী ও মন’ প্রতি মঙ্গলবার প্রচারিত হচ্ছে।

তাই নারীর মানসিক ও দৈহিক স্বাস্থ্য বিষয়ক যে কোন পরামর্শ পেতে মনের খবর টিভির সাথে সরাসরি অংশ গ্রহণ করতে পারেন আপনিও। সকল তথ্য ও সংবাদ পেতে চোখ রাখতে পারেন মনের খবর পোর্টাল এবং মনের খবর টিভিতে।

অনুষ্ঠানটি দেখতে https://www.facebook.com/monerkhabortv/live/ তে ভিজিট করুন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here