ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ এর জন্মদিনে বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের শুভেচ্ছা

0
112
ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ এর জন্মদিনে বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের শুভেচ্ছা

এসময়ে ভিসিকে শুভেচ্ছাসহ মনের খবর মাসিক ম্যাগাজিন উপহার দেন মনের খবর এর সম্পাদক অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এর জন্মদিন আজ। দেশের চিকিৎসা শিক্ষার সর্বোচ্চ প্রতিষ্ঠানটির ভাইস-চ্যান্সেলরের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিএসএমএমইউ ভাইস-চ্যান্সেলরের কার্যালয়ে মনোরোগবিদ্যা বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভে্চ্ছা জানানে হয়। এসময় মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ, বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব, বিভাগের সহকারী অধ্যাপক ডা. আতিকুর রহমান, সহকারী অধ্যাপক ডা. ফাতেমা মারিয়া খান সহ মনোরোগবিদ্যা বিভাগের রেসিডেন্টবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তারা মনোরোগবিদ্যা বিভাগের পক্ষ থেকে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এর সুস্থ র্দীঘায়ু কামনা করেন।

ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ এর জন্মদিনে বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের শুভেচ্ছাএছাড়া এসময়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রতিষ্ঠান মনের খবর এর পক্ষ থেকে ভিসিকে শুভেচ্ছাসহ মনের খবর মাসিক ম্যাগাজিন উপহার দেন মনের খবর এর সম্পাদক অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব।

 

ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ এর জন্মদিনে বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের শুভেচ্ছাতাছাড়া মনের খবর এর পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানানো হয়েছে।

এসময়ে ভিসি মানসিক স্বাস্থ্যের উন্নয়নে মনোরোগবিদ্যা বিভাগের ভূমিকার প্রশংসার পাশাপাশি মানসিক স্বাস্থ্য সচেতনতায় মনের খবরের কার্যক্রমেরও প্রশংসা করেন।

প্রসঙ্গত, চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এবছরের ২৯ মার্চ  বিএসএমএমইউ এর ভাইস-চ্যান্সেলর হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি অফথালমোলজি বিভাগের অধ্যাপক। এর আগে তিনি বিএসএমএমইউ এর উপ-উপাচার্য (প্রশাসন) এবং বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামে ১৯৫৬ সালের ৭ অক্টোবর জন্মগ্রহণ করেন। তারা বাবা শামসুদ্দিন আহমেদ এবং মা হোসনে আরা বেগম।

ডা. শারফুদ্দিন আহমেদ তৎকালীন ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট মেডিসিন এন্ড রিসার্চ (বর্তমানে বিএসএমএমইউ) থেকে ১৯৮৫ সালে অফথালমোলজিতে ডিপ্লোমা এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে একই বিষয়ে এমএস ডিগ্রি অর্জন করেন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here