পেঁয়াজ খেলে যৌন ক্ষমতা বাড়ে বলছে গবেষণা

পেঁয়াজ খেলে যৌন ক্ষমতা বাড়ে বলছে গবেষণা
পেঁয়াজ খেলে যৌন ক্ষমতা বাড়ে বলছে গবেষণা

এখনকার ব্যস্ত জীবনে নানামুখী চাপের কারণে যৌন জীবন ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেকেরই। দূষণ, অনিয়মিত খাওয়া-দাওয়া, মানসিক চাপ- এসব কারণে স্বাভাবিকভাবেই যৌনতার প্রতি আগ্রহের মাত্রা কমে যাচ্ছে। আর এই সমস্যা দিনদিন বেড়েই চলেছে। যৌন জীবনে স্বস্তি না থাকলে তার প্রভাব পড়বে আপনার জীবনযাত্রায়ও। তাই সুখী ও সুন্দর জীবনযাপনের যৌন জীবনকেও সুন্দর রাখতে হবে।
বেশিরভাগ সময় দেখা যায়, বয়স একটু বেড়ে গেলে বহু মানুষেরই যৌনতায় অনিচ্ছা চলে আসে। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে। কখনো কখনো আবার ইচ্ছা থাকলেও শারীরিক সক্ষমতার অভাবে সঙ্গমে ভাটা পড়ে। কিন্তু জানেন কি, রান্নাঘরে থাকা অতি পরিচিত পেঁয়াজ যৌন ক্ষমতা প্রায় তিন গুণ বাড়িয়ে দিতে পারে।
গবেষকরা জানাচ্ছেন, পেঁয়াজের রস টেস্টোস্টেরন হরমনের ক্ষরণ বেশ খানিকটা বাড়িয়ে দেয়। ফলে স্বাভাবিকভাবেই সঙ্গমের ইচ্ছা বা স্ফুর্তি অনেকটাই বৃদ্ধি পায়। হরমোন বিশেষজ্ঞ এলিসা ভিটির মতে, ধীরে ধীরে সময় নিয়ে পেঁয়াজের রস খেতে পারলে তা কামেচ্ছা বাড়িয়ে তোলে, সক্রিয় করে তোলে যৌনাঙ্গকে।
কিভাবে খাবেন? কাঁচা নয়, পেঁয়াজ কুচি সামান্য মাখনে ভেজে মধু দিয়ে প্রতিদিন সকালে খেতে পারলে যৌন ক্ষমতা প্রায় তিন গুণ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। তাই এমন সমস্যায় ভুগলে এভাবে পেঁয়াজ খাওয়ার অভ্যাস করুন।

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here