আমার স্ত্রী ইদানিং সামান্য বিষয়ে অনেক রেগে যায়

আমার স্ত্রী ইদানিং সামান্য বিষয়ে অনেক রেগে যায়

সমস্যা:
আমার স্ত্রীর বয়স ৩১ বছর। গৃহিণী। ৭ বছর হল আমাদের বিয়ে হয়েছে।বিয়ের পর থেকেই দেখছি সে খুব শান্ত স্বভাবের। কোন ব্যাপারে সহজে রাগে না।কিন্ত ইদানিং সে সামান্য বিষয়ে অনেক রেগে যায়। তার আরেকটা বড় সমস্যা হল সে হঠাৎ খুব অসুস্থ হয়ে পড়ে।তখন কারো সাহায্য ছাড়া চলাফেরাও করতে পারে না। আমি তাকে ধানমণ্ডিতে একজন ডাক্তার দেখাই এবং উনার পরামর্শমত কিছু টেস্ট করাই।কিন্ত তার রিপোর্টগুলো ভাল,কোন সমস্যা পাওয়া যায়নি। এজন্য তিনি আমার স্ত্রীকে মানসিক রোগের ডাক্তার দেখাতে বলেছেন। আমার স্ত্রীর রোগটা কি আসলেই মানসিক? এই রোগটা কি এবং কোথায় ভাল চিকিৎসা পাব বিস্তারিত জানাবেন।
আবুল হোসেন, ধানমণ্ডি , ঢাকা।
 
পরামর্শ:
আবুল হোসেন আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনার প্রশ্নে সমস্যা সম্পর্কে বেশি তথ্য দেয়া নেই। আপনি শুধু বলেছেন যে, আপনার স্ত্রীআগে শান্ত স্বভাবের ছিল কিন্তু এখন হঠাৎ হঠাৎ প্রায়ই রেগে যায়। শুধুমাত্র একটি লক্ষণের উপর নির্ভর করে কোন রোগ ভালভাবে বের করা কঠিন। তাইআরো কিছু লক্ষণ জানা থাকলে কেন রেগে যাচ্ছে বা কি রোগের কারনে এমনটা হচ্ছে সেটা স্পষ্ট করে বলা যেত। আপনি আরেকটা যে লক্ষণের কথাবলেছেন, আপনার স্ত্রী হঠাৎ খুব অসুস্থ হয়ে পড়েন কিন্তু কি অসুস্থ হন সেটা পরিষ্কার ভাবে কিছু বলেননি। তবে আপনি হঠাৎ রেগে যাওয়ার যে কথাবলেছেন এটা এংজাইটি র কারনে হতে পারে।যতটুকু মনে হচ্ছে আপনার স্ত্রী সম্ভবত জেনেরালাইস্ড এংজাইটি ডিস্অর্ডারে ভুগছেন ।এটি এক ধরনেরমানসিক রোগএবং এই রোগের চিকিৎস্যা আছে।
আপনি কোন মনোরোগ বিশেষজ্ঞের  সাথে যোগাযোগ করে আপনার স্ত্রীর চিকিৎস্যা করেন। আশা করি , চিকিৎস্যা করালে উনি সুস্থ হয়ে যাবেন।এমনও হতে পারে যে, ঔষধের সাথে সাথে কাউন্সেলিং বা সাইকোথেরাপিরও  প্রয়োজন হতে পারে।
পরামর্শ দিচ্ছেন,
ডা. মহসিন আলী শাহ্‌


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here