আমার সব যৌনতা যেন পুরুষকে ঘিরে!

0
122
আমার সব যৌনতা যেন পুরুষকে ঘিরে!
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

সমস্যা: আমার বয়স ১৭ বছর। আমি একটি আজব এবং ব্যতিক্রমী সমস্যায় ভুগছি। আমি একজন ছেলে তবুও আমার সব যৌনতা যেন পুরুষকে ঘিরে। অর্থাৎ মেয়েদের প্রতি আমার কোনো আকর্ষণ নেই। একজন সুদর্শন পুরুষ দেখলে আমি উত্তেজিত হয়ে যাই।

সুদর্শন, মোটা, অর্ধনগ্ন পুরুষ দেখলেই যৌনতা আমাকে গ্রাস করে। ইচ্ছে করে তার সাথে যৌন সম্পর্ক স্থাপন করি। কয়েক বছর আগেই এই সমস্যা প্রকাশ পেয়েছে। আমি কি করব? এই সমস্যা থেকে আমি মুক্তি পেতে চাই। প্রশ্নকারী নাম প্রকাশে অনিচ্ছুক।

পরামর্শ: আপনাকে প্রথমেই আমি ধন্যবাদ দেব এ কারণে যে আপনি একটি গুরত্বপূর্ণ সমস্যার কথা তুলে ধরেছেন। তবে এটি আজব বা ব্যতিক্রম নয়। বরং একটু ভিন্ন রকম বলা যেতে পারে। পাশ্চাত্যে এখন আর এটিকে রোগ বলে না। তবে আমাদের দেশের প্রেক্ষাপটে এটিকে অনেকগুলো কারণে রোগ বলা যায়।

আমাদের সমাজ, সংস্কৃতি এবং ধর্ম সবকিছুই এ ধরনের যৌনতার বিপক্ষে। এতে করে এ ধরনের যৌন আচরণে যারা অভ্যস্ত তাদের জন্য জীবনটা যন্ত্রনাকর হয়ে পড়ে। যারা এ ধরনের যন্ত্রনা অনুভব করছেন তাদের ক্ষেত্রেই এটা রোগ হিসাবে বিবেচিত হয়।

রোগটির নাম যদি বাংলায় বলি তাহল যন্ত্রনাদায়ক সমকামিতা আর মনোরোগের ভাষায় বললে বলেত হবে ইগো ডিসটোনিক হোমোসেক্সুয়ালিটি। এক্ষেত্রে সেক্সুয়াল অরিয়েন্টেশনই থাকে সমলিঙ্গের প্রতি। সেক্সুয়াল অরিয়েন্টেশন বলতে বুঝায় যৌনসঙ্গীর সাথে সে কি করবে বা কিভাবে যৌনতা উপভোগ করবে এই বিষয়টি।

যৌন জীবনের সূচনালগ্ন থেকেই এটা তার মধ্যে বিকাশ লাভ করতে শুরু করে। যারা সমকামী বা হোমোসেক্সুয়াল তারা সমলিঙ্গের প্রতি আকর্ষণ বোধ করে আর যারা হেটারোসেক্সুয়াল তারা বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বোধ করে।

আপনার বয়স ১৭ বছর। বলা যায় এই সময়টা যৌন জীবনের সূচনা লগ্ন। আপনার মধ্যে তাই এই সময়ে এই যৌনতা বিকাশ লাভ করছে। আপনি এ ধরনের যৌন জীবন না চাইলে চিকিৎসা নিতে পারেন। মাইন্ডফুলনেস বা মনোনিবেশন এই ক্ষেত্রে ভালো কাজ করে।

আপনার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগ কর্তৃক পরিচালিত সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিকে যোগাযোগ করুন । মনের খবরের সাথে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন।

পরামর্শ দিচ্ছেন:

ডা. এস এম আতিকুর রহমান

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here