অনেক কবিরাজ আছে যারা এই বিষয়টিকে পুঁজি করে অনেককে বিভ্রান্ত করে থাকে

সমস্যা:
৫/৬ মাস ধরে যৌন উত্তেজনা ছাড়াই সিমেন বের হয়ে যায়। এছাড়াও টয়লেটের চাপ অনুভব করার সময়ই এমনটা হয়। কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারি জানালে উপকৃত হব।
পরামর্শ:
প্রথম কথা হলো, তাতে কোন সমস্যা নেই। বিষয়টি অনেকটা আমাদের মুখে যেমন থুতু আসে তেমনি। খাবারের গন্ধে মুখে লালা আসে, কথা বলার সময় মুখে লালা আসে, আবার অনেক সময় এমনিই আসে। সিমেনের বিষয়টিও অনেকটা এমনি।
দ্বিতীয় কথা হলো, তাতে করে বৈজ্ঞানিক ভাবে কোনো ক্ষতি নেই। আমাদের মুত্রথলির পিছনে একটা ছোট্ট থলির মতো থাকে, যার নাম ‘সেমিনাল ভেসিক্যাল’। এই সেমিনাল ভেসিকেলের ভিতর সিমেন জমা থাকে। মুত্রথলি এবং রেকটামের (পায়খানার থলি) মাঝখানে এটি থাকাতে যখন চাপ লাগে তখন কিছু সিমেন বের হয়ে আসে, যা স্বাভাবিক। এটি সব পুরুষেরই হয়ে থাকে। অনেক কবিরাজ আছে যারা এই বিষয়টিকে পুঁজি করে অনেককে বিভ্রান্ত করে থাকে। বিভিন্ন ধরনের ভয় দেখায়। এসবে বিভ্রান্ত হবেন না। ভালো থাকেবেন।
পরামর্শ দিচ্ছেন,
ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের মানসিক চাপ শিক্ষার্থীদের উপর দারুণভাবে প্রভাব ফেলে
Next articleমানসিক স্বাস্থ্য সমস্যা সমর্থনে প্রচারণায় যোগ দেন মায়েরা
চেয়ারম্যান, মনোরোগবিদ্যাি বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here