‘মথুরানাথ মুখার্জি’ পুরস্কার পেলেন ‘এসপিএফ’ প্রেসিডেন্ট গৌতম সাহা

‘মথুরানাথ মুখার্জি’ পুরস্কার পেলেন ‘এসপিএফ’ প্রেসিডেন্ট গৌতম সাহা

ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশন কর্তৃক মর্যাদাপূর্ণ ‘মথুরানাথ মুখার্জি’ পুরস্কার পেয়েছেন সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশন (এসপিএফ) এর প্রেসিডেন্ট ও প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ, ডা. গৌতম সাহা।

রোববার (১৫ জানুয়ারি) পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতে ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশন (আইএমএ) এর বারাসাত শাখার ৪৬তম বার্ষিক সম্মেলনে এ সম্মাননা তুলে দেওয়া হয়। চিকিৎসা পেশা, সমাজ এবং IMA-এর প্রতি অবদানের জন্য ডা. গৌতম সাহাকে এ পুরস্কার ও সম্মাননায় ভূষিত করা হয়।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় ডা. গৌতম সাহা বলেন, পশ্চিমবঙ্গের বিধান সভার সদস্য ও আইএমএ এর রাজ্য সভাপতি ডা. নির্মল মেইল, আইএমএ বেঙ্গল রাজ্য শাখা সভাপতি, ডা. এম এ কাসেম, আইএমএ বেঙ্গল স্টেট ব্রাঞ্চ সভাপতি, ডা. দিলীপ কুমারের মতো বিশিষ্টজনের হাতে সংবর্ধিত হওয়া একটি আনন্দের উপলক্ষ ছিলো। এরজন্য আমি গর্বিত এবং কৃতজ্ঞ।

এসময় অন্যান্যদের মধ্যে ডা. শাকিল আখতার, ডা. পাসেন্দু সেনগুপ্ত, ডা. অনির্বাণ দলুই, ডা. তপন বিশ্বাস, ডা. অশোক রায়, ডা. সুব্রত মণ্ডল, ড. বিশ্বজিৎ সাহা, ডা. বিবর্তন সাহা, ডা. ধীমান চ্যাটার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ডা. গৌতম সাহা ভারতের একজন প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ। তিনি একই সঙ্গে ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির (আইপিসি)  এবং সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশন (এসপিএফ) এর সভাপতি। এছাড়াও তিনি ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের আজীবন সদস্য। গত সেপ্টেম্বরে তিনি বাংলাদেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাইকিয়াট্রি কনফারেন্স অংশ নিয়েছিলেন।

পড়ুন….
মনের খবরকে দেয়া ডা. গৌতম সাহা’র সাক্ষাতকার

/এসএস/মনেরখবর/

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here