বিএপি ও বাপসিলের ত্রাণ তৎপরতা অব্যাহত

বিএপি ও বাপসিলের ত্রাণ তৎপরতা অব্যাহত

মনের খবর : বন্যার্ত বানভাসি মানুষের জন্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্টস (বিএপি) এবং বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্টস, সিলেট শাখা, বাপসিল।

সুনামগঞ্জের দূর্গম তাহিরপুরের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আশ্রয় নেওয়া এবং উত্তর বরদল, বাগাঘাট, তাহিরপুরে বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্টস (বাপসিলের) পক্ষ হতে সোমবার (২০জুন) তারিখে ২৫০টি পরিবারের মধ্যে ত্রান বিতরণ করা হয় এবং খাদ্য সহায়তা প্রদান করা হয়।

খাদ্য সহায়তা প্যাকেটে ছিলো চাল, তেল, চিনি, লবণ, চিরা,পিয়াজ ইত্যাদি।

এছাড়াও মঙ্গলবার (২১ জুন) স্বাস্থ্য কেন্দ্র এবং উপজেলার অন্যা চার ইউনিয়নে আবারও খাদ্য সহায়তা দেওয়া হয়।

এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করেন তাহিরপুরের ইউএইচএফপিও ডা.রিয়াদ হাসান এবং মেডিকেল অফিস ডা.মাজহার। সার্বিক সমন্বয় করেন সিওমেক মনোরোগ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান এবং বাপসিলের সাধারণ সম্পাদক ডা আর কে এস রয়েল।

ভয়ংকর আকস্মিক বন্যায় মানুষের পাশে প্রথম থেকেই ছিলো বাপসিল। সংশ্লিষ্টার জানিয়েছেন, বাপসিল প্রায় লক্ষ টাকার ত্রাণ বিতরন করেছে।

এছাড়াও বাংলাদেশ এসোসিয়েশান অফ সাইকিয়াট্রিস্টস, (বিএপি) বন্যার্তদের জন্যে দুই লক্ষ টাকা অনুদান দিয়েছে। যার মাধ্যমে বুধবার (২২জুন) নগরীর সোবহানীঘাটের মৌবন এলাকায় ৪০টি পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া হয়।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগ বিদ্যা বিভাগের শিক্ষকরা এবং এমডি রেসিডেন্সি কোর্সের চিকিৎসকরাও অর্থ সহায়তা করেন।

বিভিন্ন দলে ভাগ হয়ে তারা নগরীতে, গোয়াইনঘাট উপজেলায় এবং হবিগঞ্জে মানবিক সহায়তায় ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন বাপসিলের সাধারণ সম্পাদক ডা আর কে এস রয়েল।

এসময় তিনি আরো জানান, বিএপি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম সুমন সবাইকে মানবিক সহায়তায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন। মানবতা নিয়ে মানুষের জন্যে কাজ করায় বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্টস সিলেট শাখাকে তিনি ধন্যবাদ জানিয়েছেন।

/এসএস

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here