কয়দিন ধরে লক্ষ্য করছি তার বিয়ের প্রতি আগ্রহ বাড়ছে

0
33
গভীর রাতে আমি ঘুমের মধ্যে চিৎকার করি

প্রতিদিনের চিঠিআমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা-দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে মনের খবর এর বিশেষ আয়োজন ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। আপনিও লিখতে পারেন আমাদেরকে এই ইমেইলে monerkhaboronline@gmail.com। সেজন্য ফলো করুন আমাদের ফেসবুক পেজ

তীর্যক মন্তব্য কিংবা সমালোচনা নিতে পারি না

সমস্যাঃ আমার ছোট মেয়েটার বয়স ১৪ বছর। আমি একটি জিনিস কয়দিন ধরে লক্ষ্য করছি তার বিয়ের প্রতি আগ্রহ বাড়ছে, এমন না যে আমরা তাকে কোনোদিন বিয়ে নিয়ে কিছু বলেছি বা প্যারা দিয়েছি তাহলে তার মাথায় এগুলো আসলো কিভাবে? ফোনের নোটবুক চেক করলে তার ভবিষ্যত স্বামী কে নিয়ে নানান কল্পকাহিনী লেখা থাকে। সেই জন্য আমি তার ডায়েরি চেক করি যদিও এটা ঠিক হয়নি তবুও মা হিসেবে সন্দেহ লেগেছে তারপর দেখি একই জিনিস। এই বিষয়টি খুঁটিয়ে দেখার আগ্রহ বেড়ে যায় খোজ নিয়ে দেখি সে কোনো রিলেশনশিপে নেই আমি একটু শান্ত হই এতে। তবে আমার কাছে মনে হচ্ছে এসব বিষয় নিয়ে চিন্তা করতে করতে সে ডিপ্রেশনে চলে গিয়েছে এবং পড়া লেখায় আগ্রহ হারিয়ে ফেলছে। বিষয়টি আগে ভালো ভাবে দেখিনি তবে কিছুদিন যাবত তার আচার আচরনে অনেক পরিবর্তন হয়েছে!! এসব চিন্তা কেনো হয়? কি কারণে? বয়স টা আমিও পার করেছি কিন্তু এমন কিছুই হয়নি। এসব চিন্তা থেকে তাকে বের করে আনার উপায় রয়েছে? তার ডিপ্রেশন কিভাবে কাটাতে পারি?

-নাম প্রকাশে অনিচ্ছুক

পরামর্শ : প্রথমে আপনাকে ধন্যবাদ প্রশ্নটি করার জন্য। তবে আপনি যেই সমস্যার কথা বলেছেন সমস্যাটি ভিন্ন। এটি গতানুগতিক কোনো সমস্যা না। তবে আপনি তার সাথে সরাসরি এই বিষয়ে কথা বলতে পারেন যে সে কেনো এমন করছে । অথবা আপনি একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে আপনার মেয়েকে সাথে নিয়েও যেতে পারেন এবং সরাসরি বিষেষজ্ঞের পরামর্শ গ্রহন করতে পারেন। তাহলে আপনারা নিশ্চিত হতে পারবেন যে এটা কি কোনো রোগের কারনে হচ্ছে নাকি অন্য কোনো কারনে।

পরামর্শ দিয়েছেন:
অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব
চেয়ারম্যান (এক্স)– মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
কোঅর্ডিনেটর– সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বিএসএমএমিউ।

চেম্বার : MK4C -মনের খবর ফর কেয়ার
মগবাজার রেইল গেইট।
নাভানা বারেক কারমেলা, লিফটের ৩,
(ইনসাফ কারাকাহ হাসপাতালের বিপরীতে)।
চেম্বার সিরিয়াল : ০১৮৫৮৭২৭০৩০

সম্পাদক, মনের খবর
সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট – বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।

আরও প্রশ্ন পড়ুনঃ

Previous articleপর্ন ও ডিভাইস আসক্তি নিয়ন্ত্রনে প্রতিরোধ নাকি চিকিৎসা কোনটা জরুরি?
Next articleMK4C-তে কীভাবে টেলিসাইকিয়াট্রি চিকিৎসা নেবেন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here