বিএসএমএমইউতে এটিসিবি এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0
53

মানসিক স্বাস্থ্য সংশ্লিষ্টদের প্লাটফর্ম এসোসিয়েশন অব থেরাপিউটিক কাওন্সেলরস বাংলাদেশ ( এটিসিবি) এর ৯ম বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সম্মেলন-২০১৯অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৪ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে দিনব্যাপি এই বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সকালে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ এর উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মোহিত কামাল। এছাড়াও অতিথি হিসেবে ছিলেন  বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব এবং অধ্যাপক ডা. এমএসআই মল্লিক। এটিসিবি প্রেসিডেন্ট অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আলগীন সুলতানা এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন একই বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মহসিন আলী শাহ্।
এবারের বৈজ্ঞানিক সম্মেলনের মূল থিম “Psychological Management of OCD” কে কেন্দ্র করে চারটি সায়েন্টিফিক সেশন অনুষ্ঠিত হয়।
“Different cases with different symptoms of OCD” “Overview of OCD” “Combating OCD with EMDR” এবং “Psycholocal management of OCD”
বৈজ্ঞানিক সেমিনারগুলি পরিচালনা করবেন অধ্যাপক ডা. এমএসআই মল্লিক, অধ্যাপক ডা. এম এ সালাম, অধ্যাপক ডা. মোহাম্মাদ আহসানুল হাবীব, অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ, অধ্যাপক মোহাম্মাদ মাহমুদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএসএমএমইউ এর উপ-উপাচার্য অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার। একটি সেশনে প্যানেলিস্ট হিসেবে থাকবেন অধ্যাপক ডা. এমএসআই মল্লিক, অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব, অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান এবং ডা. সুলতানা আলগীন।
এসটিবির বার্ষিক সাধারন সভায় সাধারন সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন ডা. সুলতানা আলগিন । এছাড়া সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র এর আয়োজন করা হয়েছে।
 

Previous articleডিজিটাল যুগের মোহ কেমন?
Next articleধর্ষণ কি সামাজিক ব্যাধি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here