করোনায় প্রাণ হারালেন সাইকিয়াট্রিস্ট অধ্যাপক ডা. গোপাল শংকর দে

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর কার্যকরী কমিটির সদস্য ও প্রাক্তন সহ-সভাপতি এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল শংকর দে করোনা আক্রান্ত হয়ে ইহলোক ত্যাগ করেছেন।
আজ (২৭ জুন) রাত ৮.৩৭ মিনিট এর সময় সিলেটে মাউন্ট এডোরো হাসপাতাল এর কোভিড ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে সন্ধ্যা ৭.১৫ মিনিটে  সিভিয়ার নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তাঁর কার্ডিয়াক এ্যরেস্ট হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. রমেন্দ্র কুমার সিংহ রয়েল।
করোনা আক্রান্ত হওয়ার পর অক্সিজেন সেচুরেশন কমতে থাকায় ২১ জুন তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় অবস্থার অবনতি হলে শনিবার সন্ধ্যায় তাঁকে আইসিইউ’তে স্থানান্তর করা হয়। ডায়াবেটিস ও হাইপারটেনশনেও ভুগছিলেন সাইকিয়াট্রির জনপ্রিয় এই শিক্ষক।
প্রথিতযশা এই চিকিৎসকের মৃত্যুতে বাংলাদেশের সাইকিয়াট্রি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট (বিএপি) এর সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী এবং সাধারন সম্পাদক ডা. তারিকুল আলম সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করেন। শোক বার্তায় ডা. তারিকুল আলম বলেন, “ বাংলাদেশের মানসিক স্বাস্থ্যের উন্নয়নে তার অবদান অনস্বীকার্য। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি ।”

মানসিক স্বাস্থ্য বিষয়ে চিকিৎসকের সরাসরি পরামর্শ পেতে দেখুন: মনের খবর ব্লগ
করোনায় মানসিক স্বাস্থ্য বিষয়ক টেলিসেবা পেতে দেখুন: সার্বক্ষণিক যোগাযোগ
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
করোনায় সচেতনতা বিষয়ক মনের খবর এর ভিডিও বার্তা দেখুন: সুস্থ থাকুন সর্তক থাকুন

Previous articleকরোনায় সুস্থদেরকেও সতর্ক থাকতে হবে মানসিক স্বাস্থ্য নিয়ে
Next articleহঠাৎ বিরুপ পরিস্থিতি: আতঙ্ক নয়, প্রয়োজন যথাযথ কৌশল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here