১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস

0
75
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

আগামীকাল ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এ উপলক্ষ্যে আগামীকাল ১০ই অক্টোবর জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটে রয়েছে আলোচনা অনুষ্ঠান। জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট ও বাংলাদেশ এসোসিয়েশন অব সাইক্রিয়াটিস্টস এর উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানটির থাকছে বিভিন্ন কর্মসূচি।  সকাল ১০টায় থাকছে র‍্যালী  এবং বিকাল ৩টা থেকে শুরু হবে আলোচনা অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে সেখানে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জনাব মো: নাসিম। এছাড়া আজ ৯ই অক্টোবর সকাল ৯টা থেকে রয়েছে রোড শো।
এদিকে, আগামী ২৮ ও ২৯ অক্টোবর মানসিক স্বাস্থ্য দিবসকে কেন্দ্র করেই  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের উদ্যোগে রয়েছে বিভিন্ন কর্মসূচি।
মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন ভিত্তিক পত্রিকা মনের খবর ১০ই অক্টোবর রাজধানীর বিভিন্ন স্কুল কলেজ এবং বিভিন্ন সামাজিক সচেতনতামূলক প্রতিষ্ঠানে মানসিক স্বাস্থ্য বিষয়ে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করবে।
এছাড়াও বিভিন্ন এনজিও, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান এবং মানসিক স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে রয়েছে বিভিন্ন কর্মসূচি।
অভ্র আবীর, প্রতিবেদক
মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here