সুস্থ জীবনে হাঁটাচলার উপকারিতা অনেক

0
38
‘আড়ালে থাকা স্নায়ু কথা’র আজকের বিষয় ‘হাঁটাচলার সমস্যা (মুভমেন্ট ডিসঅর্ডার)’
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

মনের খবর টিভির বিশেষ আয়োজন ‘আড়ালে থাকা স্নায়ু কথা’র আজকের বিষয় ‘হাঁটাচলার সমস্যা (মুভমেন্ট ডিসঅর্ডার)’। ১৮ নভেম্বর, বৃহস্পতিবার রাত ৯ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস এন্ড হাসপাতালের নিউরোলজি ডিপার্টমেন্টের খ্যাতনামা মেডিসিন ও স্নায়ুরোগ বিশেষজ্ঞ, সহযোগী অধ্যাপক ডা. আবু নাঈম। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ডা. ইফফাত ইকবাল নিঝুম ।

হাঁটাহাঁটি করলে শরীরের পেশিতে ইনসুলিনের কার্যকারিতা বাড়ে এবং রক্তের সুগার কমে, ওষুধ কম লাগে। মস্তিষ্কের রক্তক্ষরণ বা স্ট্রোকের অন্যতম একটি রিস্ক ফ্যাক্টর হচ্ছে অলস জীবনযাপন করা, স্থূলতা বা অতিরিক্ত মোটা হওয়া। হাঁটাচলা বা ব্যায়ামের মাধ্যমে শরীরের মেদ কমে যায়, ওজন নিয়ন্ত্রণে আসে। ফলে স্ট্রোকের ঝুঁকিও কমে আসে।

সুস্থ জীবনে হাঁটাচলার উপকারিতা অনেক। কিন্তু যখন কারো হাঁটাচলায় সমস্যা বা মুভমেন্ট ডিজ অর্ডার দেখা দেয়, জীবনে এক অসহনীয় মাত্রায় যন্ত্রণা নিয়ে আসে।

তাই হাঁটাচলার সমস্যা ও স্নায়ু সংক্রান্ত যে কোন বিষয়ে পরামর্শ পেতে মনের খবর টিভির সাথে সরাসরি অংশ গ্রহণ করতে পারেন আপনিও। সকল তথ্য ও সংবাদ পেতে চোখ রাখতে পারেন মনের খবর পোর্টাল এবং মনের খবর টিভিতে।

অনুষ্ঠানটি দেখতে https://www.facebook.com/monerkhabortv/live/ তে ভিজিট করুন। লেসারেন ও হেক্সিফেন এর সৌজন্যে অনুষ্ঠানটির সায়েন্টিফিক পার্টনার থাকছেন জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here