সবসময় মৃত্যুভয় হয়, ভয়ে রাতে ঘুমোতে পারি না

সবসময় মৃত্যুভয় হয়, ভয়ে রাতে ঘুমোতে পারি না

সমস্যা:
আসসালামু আলাইকুম। আমি সাকিব আহমেদ। বয়স ৩৪। তিতাস-কুমিল্লা। আমার বাবার অনাদর অবহেলায় নিষ্ঠুর শাসনের মধ্যে বড় হয়ে সৌদি আরব এসেছি। সৌদি আরব আসার পর আমার বাবা টাকার জন্য আমার উপর অমানুষিক নির্যাতন করে। এই নিয়ে কথা কাটাকাটি। এক পর্যায়ে আমার বাবা এবং আমার বড় ভাই দু’জন মিলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। সেই থেকে শুরু হয় আমার জীবনের কালো অধ্যায়। সারাদিন মন খারাপ থাকে। কোন কিছুই ভালো লাগে না। আমি আমার ভবিষ্যৎ অন্ধকার ছাড়া কিছুই দেখি না। পৃথিবীতে বেঁচে কি লাভ! আত্মহত্যা করতে ইচ্ছে করে। কয়েকবার আত্মহত্যা করার চেষ্টা ও করেছি। প্রতিদিন রাতে ঘুমানোর সময় মৃত্যু কামনা করতাম। একদিন রাতে স্বপ্নে দেখলাম আজরাইল আমাকে মারতে এসেছে। আমি আজরাইলকে দেখে মৃত্যু ভয়ে এমন জোরে জোরে চিৎকার কান্নাকাটি করছিলাম যে মনে হয়েছিল বিল্ডিং ফেটে গেছে। স্বপ্নে দেখা আজরাইলের চেহারা কিছুতেই ভুলতে পারি না। বারবার চোখে ভাসে। মনে হয় আমার পেছনে দাঁড়িয়ে আছে আমাকে মারার জন্য। পিছনে তাকিয়ে দেখি কিছুই নেই। সব সময় মৃত্যুভয় হয়, ভয়ে রাতে ঘুমোতে পারি না। চোখ বন্ধ করলেই সেই ভয়ংকর স্বপ্ন। কখনো কখনো সারারাত জেগে থাকি। বুক ধড়ফড় ধড়ফড় করে। হাত পা ঝিমঝিম করে। হাত পা ঠাণ্ডা হয়ে যায়। মনে হয় আমি এখনই মারা যাবো। সামান্য শব্দে চমকে উঠি। মোবাইলে রিং হলেও চমকে উঠি। এই সমস্যা তিন বছর যাবত।  এই সমস্যার কথা তিন বছর আগে question@www.monerkhabor.com কে প্রশ্ন করেছিলাম। ( মনেরখবর.কম ) উত্তরে ডাক্তার নিজাম উদ্দিন নির্দেশনা দিলেন।
Tab=Andep 50mg (sertraline) 1+0+1
Tab=Rivotril 0.5mg (clonazepam) 0+0+1  এবং
Tab=indever 10mg (propranolol) 1+0+1
এই ঔষধগুলো তিন বছর যাবত সেবন করছি। এখনো চলছে। আগের চেয়ে একটু ভাল আছি। সম্পূর্ণ সুস্থ হতে ঔষধ চালিয়ে যাবো। নাকি অন্য কোন ঔষধ লাগবে। অনুগ্রহ করে জানাবেন। আল্লাহ আপনার মঙ্গল করুন।
পরামর্শ:
ধন্যবাদ, সাকিব আহমেদ। ঔষধ খেয়ে কিছু ভাল আছেন, ঠিক আছে। কিন্তু আপনার বাবা, ভাই বা অন্যদের সাথে আপনার সম্পর্কের কথা কিছু বলেননি। একটা ঘরে গন্ধযুক্ত পাত্র রেখে শুধু সুগন্ধি ছড়িয়ে যেমন ঘরটা চিরকালের জন্য গন্ধমুক্ত করা যায় না, তেমনি সমস্যা মাথায় রেখে পুরোপুরি সুস্থ হওয়া যায় না।
আপনার সমস্যার সমাধান না হলে অবশ্যই ঔষধ খেয়ে ভাল থাকার চেষ্টা করতে হবে – কাজেই ঔষধ চালিয়ে যান। সাথে Tab. Riscord (Risperidon) ২মিগ্রা – ১/২ – ০ – ১/২  খেয়ে দেখতে পারেন। তাতে আরও একটু ভালো অনুভব করতে পারেন বলে আমি আশা করি।
সুস্থ থেকে স্বাভাবিক জীবনযাপন করুন, এই কামনায় শেষ করছি – ধন্যবাদ।
পরামর্শ দিচ্ছেন,
প্রফেসর ডা. মো. নিজাম উদ্দিন


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

No posts to display

2 COMMENTS

  1. আমার বয়স ২০ বছর।হটাৎ করেই কয়েকবার আমার মুখ থেকে রক্ত বেরোনোর জন্য অনেক ভয় পেয়েছি।।রিপোর্ট এ কিছু ধরা পড়েনি।এখন আমার বুক হটাৎ করেই ধড়ফড় করে, বুক গরম হয়ে আসে,নিঃশ্বাস নিতে সমস্যা হতে লাগে,হটাৎ করেই মাথাই দুঃশচিন্তা হয়।ভয় কাজ করে।ভালো পরামর্শ চাচ্ছি।

    • আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রশ্নের উত্তর খুব শীগ্রই মনের খবরের প্রশ্ন-উত্তর বিভাগে পাবলিশ করা হবে। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here