হস্তমৈথুন বৈজ্ঞানিক ভাবে কোনো ক্ষতির কারণ নয়

সমস্যা:
আসসালামু আলাইকুম। আমি তানভীর আহমেদ। বয়স ৩৫। আমি ১৩ বছর বয়স থেকে সপ্তাহে তিন বার পাঁচ বার আবার কখনো এক দিনেই তিন বার হস্তমৈথুন করে আসছি। এখানও করছি। হস্তমৈথুনের কারণে আমার দাম্পত্য জীবন ভেঙে যাওয়ার পথে। আমি বিয়ে করেছি দুই বছর হয়েছে। আজও আমি স্ত্রীর সাথে সহবাস করতে পারিনি। কারণ আমার পেনিস উত্তেজিত হয়না। সামান্য উত্তেজিত হলেও নরম থাকে শক্ত হয়না। হকারদের কাছ থেকে ক্যাপসুল হাইসপার এনেছি। সহবাসের এক ঘণ্টা পূর্বে সেবন করে দুই তিন বার সহবাস করেছি। সহবাসে কোন আনন্দ ও মজা কিছুই পাইনি। আমি কি ঔষধ সেবন করলে হারানো যৌবন ফিরে পাবো। অনুগ্রহ করে ঔষধের নাম বলে দেবেন। আমার মানসিক রোগ আছে। সেটা হলো panic disorder and sleep phobia ” post traumatic stress disorder এই রোগের জন্যে tablet Andep 50mg sertraline 1+0+1 ) (tablet rivotril 0.5mg clonazepam 0+0+1 এবং মাঝে মাঝে tablet indever 10mg propranolol 1+0+1 সেবন করি। অনুগ্রহ করে ঔষধের নাম বলে দেবেন। কারণ আমি ডাক্তারের কাছে যাওয়া সামর্থ্য নেই।
পরামর্শ:
আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। মনের খবর যৌন বিষয়ক বা যৌন সমস্যা বিষয়ক যেকোনো প্রশ্নের উত্তর দিয়ে থাকে। এ বিষয়ে সচেতনতা তৈরিতে যৌন সমস্যা বিষয়ে আলাদা একটি বিভাগও খোলা হয়েছে। যাতে নিয়মিত বিভিন্ন দিক তুলে ধরে, বৈজ্ঞানিক আলোচনা করা হয়।
আপনার প্রশ্নের বেশ কয়েকটি দিক আছে। সবদিক বিবেচনা করে, আপনার জন্য প্রথম এবং প্রধান পরামর্শ হলো, আপনি আপনার যৌন সমস্যা বিষয়ে পূর্ণ চিকিৎসা নিন। সেটা যত তাড়াতাড়ি করবেন ততই মঙ্গল। বিয়ে করেছেন দুবছর অথচ এখনো পর্যন্ত সহবাস করেননি বা করতে পারেননি অথচ কোনো বৈজ্ঞানিক চিকিৎসাও নেননি, এটা ভালো কথা না। প্রয়োজনে আপনার স্ত্রীকেও এই চিকিৎসার বিষয়ে যুক্ত করুন। যৌন বিষয়টি যেহেতু দুজনের সুতরাং দুজনের যুক্ত হওয়ার বিষয়টিও ইম্পরট্যান্ট।
হস্তমৈথুন বৈজ্ঞানিক ভাবে কোনো ক্ষতির কারণ নয়। শারীরিক বা মানসিক কোনো ক্ষতিও তাতে হয় না। বরং এ নিয়ে বেশী চিন্তা বা অতিরিক্ত দুঃশ্চিন্তা করা ক্ষতির কারণ। আপনার যৌন উত্তেজনা আসে না, সেই সাথে এতে আপনি আনন্দও পান না। বোঝাই যাচ্ছে বেশ সমস্যার মধ্যেই আছেন। আপনার সমস্যা দুই ধরনের। এক, উত্তেজনা বিষয় সমস্যা। দুই, ইচ্ছা এবং যৌন অনুভূতি বিষয়ক সমস্যা। আপনি উল্লেখ করেছেন, আপনার মানসিক রোগ আছে যার জন্য আপনি চিকিৎসাও করান। এই চিকিৎসার বিষয়টিও আপনাকে মনে রাখতে হবে, সঠিক ভাবে এবং নিয়মিতই চিকিৎসা করাতে হবে।
আপনি মনে করলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগেও আপনার সবগুলি সমস্যার বৈজ্ঞানিক এবং সঠিক চিকিৎসা পাবেন।
আরও অনেকগুলি বিষয় আছে, যেগুলি সরাসরি আলোচনা না করে বুঝা যাবে না। তারমধ্যে দুই একটি তুলে ধরি। যেমন; ছোটকাল থেকে যৌন বিষয়ে আপনার কি ধারনা ছিলো, বিষয়গুলিতে আপনি কিভাবে রিএক্ট বা চিন্তা করতে অভ্যস্ত ছিলেন, যৌন বিষয়ে কোনো ভুল ধারনা ছিলো কিনা! এমন অনেকগুলি বিষয় আছে, যেসব জানা আপনার চিকিৎসার জন্য খুবই প্রয়োজন।
ভালো থাকবেন, আশা করি দ্রুত চিকিৎসা নেয়ার ব্যবস্থা নিবেন।
পরামর্শ দিচ্ছেন,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleসবসময় মৃত্যুভয় হয়, ভয়ে রাতে ঘুমোতে পারি না
Next articleঅভিনয়, গান, ছবি আঁকা এই তিনে মিলেই আমি : টেলি সামাদ
চেয়ারম্যান, মনোরোগবিদ্যাি বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

4 COMMENTS

  1. তথ্যপ্রযুক্তির এই যুগে ইন্টারনেটে সহজলভ্যতার মাধ্যমে এখন অধিকাংশ যুবক যুবতী পর্নোগ্রাফির ভয়াবহ নেশায় আসক্ত। আমি নিজেও এর মধ্যে জড়িয়ে গেছি এবং এ কারণে সব সময় ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, নিজের ভিতর অপরাধবোধ অনুভব করি ।আমি জানতে চাচ্ছি পর্নোগ্রাফি কোন মানসিক সমস্যা কিনা এবং এর প্রতিকারের উপায় গুলো কি কি???

    • আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই লিংকে(ক্লিক করুন)লেখাগুলো দেখুন আশা করি উত্তর পেয়ে যাবেন। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

  2. মতামত
    হস্তমৈথুন করার কারণে সামান্য উত্তেজনায় আমার লিঙ্গ দিয়ে আঠা জাতীয় তরল বের হয় ।
    লিঙ্গ নরম ও ছোটো হয়ে গেছে এবং চিকন হয়ে গেছে । আমার বয়স 19 বছর ।
    আমি এই ক্ষতি গুলোর থেকে পুনোরায় আগের মত
    লিঙ্গ ফিরে পেতে কি ঔষধ খেতে পারি..
    যদি দয়া করে ঔষধটির নাম বলে দিন ।

    • আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রশ্নের উত্তর খুব শীগ্রই মনের খবরের প্রশ্ন-উত্তর বিভাগে পাবলিশ করা হবে। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here