শিশুর আচরণগত সমস্যা সম্বন্ধে জানুন

0
25
‘সাইকোসিস নিউরোসিস’ এর ২২ তম পর্বের এবারের বিষয় ‘আচরণগত ও সমস্যাযুক্ত শিশু’

রেনাটা লিমিটেড নিবেদিত মানসিক স্বাস্থ্য বিষয়ক ধারাবাহিক আয়োজন ‘সাইকোসিস নিউরোসিস’ এর ২২ তম পর্বের এবারের বিষয় ‘আচরণগত ও সমস্যাযুক্ত শিশু’। ২০ নভেম্বর, শনিবার রাত ৯ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের সাইকিয়াট্রি এন্ড ড্রাগ এডিকশন স্পেশালিষ্ট অধ্যাপক (অবঃ) ডা. মহাদেব চন্দ্র মন্ডল এবং চট্রগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের মনোরোগবিদ্যা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. মহিউদ্দিন এ. শিকদার। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ডা. সুস্মিতা সরকার।

যে কোনো শিশুর বিকাশের সাথে সাথে কিছু কিছু আচরণগত সমস্যা দেখা দিতে পারে। অভিভাবকদের ধৈর্য না হারিয়ে বরং একটু বেশি সচেতন হতে হবে। শিশুর বিকাশের ক্ষেত্রে যা অত্যন্ত জরুরী।

শিশুর পূর্ণ বিকাশের ক্ষেত্রে আচরণগত সমস্যা, অনেক ক্ষেত্রেই কপালে চিন্তার ভাজ ফেলে। নিজের সন্তানের সুস্থতার জন্য এই সম্বন্ধে ধারণা থাকা অত্যন্ত জরুরী।

তাই শিশুর আচরণগত ও মানসিক সুস্থতা বিষয়ে যে কোন পরামর্শ পেতে মনের খবর টিভির সাথে সরাসরি অংশ গ্রহণ করতে পারেন আপনিও। সকল তথ্য ও সংবাদ পেতে চোখ রাখতে পারেন মনের খবর পোর্টাল এবং মনের খবর টিভিতে।

অনুষ্ঠানটি দেখতে https://www.facebook.com/monerkhabortv/live/ তে ভিজিট করুন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
Previous articleবিষণ্ণতায় আক্রান্ত হয় কেনো এবং কাটানোর উপায়
Next articleবিশ্বজুড়ে ধূমপায়ীর সংখ্যা কমেছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here