রাজস্থানের এক্স ফ্যাক্টর ছিল মুস্তাফিজ

0
34
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

শ্বাসরুদ্ধ এক ম্যাচের সাক্ষী হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। মঙ্গলবারের (২১ সেপ্টেম্বর) রাতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ দুই ওভারের নাটকীয়তায় অসাধারণ এক জয় তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস। এই ম্যাচে শেষ দুই ওভারে পাঞ্জাব কিংসের মাত্র ৮ রান প্রয়োজন হলেও সেটা নিতে দেননি মুস্তাফিজুর রহমান ও কার্তিক তিয়াগী। শেষ ওভারে কার্তিকের অসাধারণ বোলিংয়ে রাজস্থান রয়্যালস ম্যাচ জিতলেও ম্যাচের এক্স ফ্যাক্টর হিসেবে মুস্তাফিজকে বিবেচনা করছেন শন পোলক।

ম্যাচের ১৯তম ওভার করতে এসে উইকেট না নিলেও মাত্র চার রান দেন মুস্তাফিজ। এরপর কার্তিকের ওভারে বিধ্বংসী ব্যাটসম্যান নিকোলাস পুরান ও দীপক হুদার উইকেট হারায় পাঞ্জাব। সেই ওভারে এক রান দিয়ে ম্যাচটি নিজেদের করে নেন কার্তিক। ম্যাচ শেষে

মুস্তাফিজ
রাজস্থানের এক্স ফ্যাক্টর ছিল মুস্তাফিজ

কে প্রশংসায় ভাসান পোলক। দক্ষিণ আফ্রিকার এই কিংবদন্তি বলেন, ‘এই খেলায় আপনি একজন এক্স ফ্যাক্টর খুঁজে পাবেন। আমার জন্য সেই এক্স ফ্যাক্টর হচ্ছেন ফিজ। আপনি ১৯তম ওভারের কথা ধরতে পারেন। তারা অনেক বড় ঝুঁকি নিতে চায়নি। তারা ম্যাচটি ঠাণ্ডা মাথায় শেষ করতে চেয়েছে। এসব ক্ষেত্রে মুস্তাফিজদের মতো বোলাররা অনেক কাজে আসে। হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, এমনকি রশিদ খানরা ম্যাচের মোড় বদলে দিতে পারে।’

৪ রান দিয়ে রাজস্থানের বোলিং ইনিংস শুরু করেন মুস্তাফিজ। এরপর ৮ রান দেন নিজের করা দ্বিতীয় ওভারে। নিজের তৃতীয় ওভারে অবশ্য খানিকটা খরুচে ছিলেন বাঁহাতি এই পেসার। তবে ইনিংসের ১৯তম আর নিজের চতুর্থ ওভারে মাত্র ৪ রান দেন। অ্যাইডেন মার্করামের উইকেট পেতে পারতেন মুস্তাফিজ। কিন্তু অধিনায়ক স্যাঞ্জু স্যামসন বলটাকে তালুবন্দী করতে পারেননি। উইকেট পাওয়ার সম্ভাবনা ছিল আরো একটি। তার বলে লোকেশ রাহুলের ক্যাচ ছেড়েছেন চেতন সাকারিয়া।

১৮৫ রানের বড় পুঁজি গড়েও ক্রিস মরিস-চেতন সাকারিয়ার খরুচে বোলিংয়ে হারের শঙ্কা তৈরি হয়েছিল রাজস্থান রয়্যালসের। যদিও কার্তিক ও মুস্তাফিজে ম্যাচটি জিতে নেয় আইপিএলের প্রথম আসরের শিরোপাজয়ী দল রাজস্থান।

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here