আমি ছোটবেলা থেকে চুপচাপ

আমি ছোটবেলা থেকে চুপচাপ

সমস্যা:
আমি নওশিন। আমার বয়স ১৬ বছর। আমি ইন্টার ১ম বর্ষে পড়ছি। আমি ছোটবেলা থেকে চুপচাপ। বেশি মানুষ ভাল লাগে না। শুধু কিছু মানুষের সাথে ভাল খাতির। এছাড়া কারো সাথে সহজে মিশতে পারি না। এমনকি আমি কারো চোখের দিকে তাকিয়ে থাকতে পারি না বা চোখে চোখ রেখে কথা বলতে পারি না। অনেক নার্ভাস থাকি। হাত পা ঘেমে বরফ হয়ে থাকেগলা শুকিয়ে যায়, শরীর খারাপ লাগে। নিজেকে সবসময় অসুস্থ লাগে। আমার কিছু ভাল লাগে না। এসএসসি রেজাল্ট ভাল হয়নি .৭৮ জিপিএ। মাঝে মাঝে মনে হয় আমার চেয়ে আনস্মার্ট ইমপারফেক্ট আর কেউ নেই। মনে হয় সবাই আমার উপর বিরক্ত। আমার এক কাজিনের সাথে সম্পর্ক আছে। সে আমার থেকে ১০ বছর বড়। আমি তাকে খুব ভালবাসি, সেও আমাকে খুব ভালবাসে। কিন্তু একটাই সমস্যা সে সারাদিন অফিসে থাকে অথবা অন্য কাজে ব্যস্ত থাকে। আমার এত ইচ্ছা করে একটু কথা বলতে একটু দেখতে কিন্তু পারি না. তখন অনেক কান্না আসে। রাতেও সে আমাকে রেখে ঘুমিয়ে যায় কথা বলেনা ফোনে। শুধু কষ্টই হয়।আমার অনেক ইচ্ছা করে আমার অনেক অনেক ফ্রেন্ড থাকবে ছেলে মেয়ে সবাই। অনেক মজা করতে ইচ্ছা করে, বেড়াতে ইচ্ছা করে। কিন্তু এমন কোন বন্ধুই নাই। সব কান্না একাই সব ডিসিশন একাই নিচ্ছি। কাউকেই কিছু বলতে পারি না। আবার সারাদিন সুখি থাকার অভিনয় করছি। জীবন খুব কষ্টকর হয়ে যাচ্ছে। আমাকে সাহায্য করুন প্লিজ।  
পরামর্শ:
নওশিন তোমার সমস্যাগুলো পড়ে মনে হচ্ছে তুমি কতকটা অন্তর্মুখী। সেই সাথে তুমি দুশ্চিন্তা  এবং হতাশায় ভুগছ ও তোমার আত্মবিশ্বাস এর অভাব আছে। সবকিছু মিলিয়ে মনে করা যেতে পারে যে, তুমি মৃদু থেকে মাঝারি মাত্রার এংজাইটি এবং ডিপ্রেশান এ ভুগছ। আর সম্পর্কের ব্যাপারটা একতরফা কিনা বোঝা গেল না। যাহোক তোমার তো কষ্ট হচ্ছে। এমতাবস্থায় আমি মনে করি যেহেতু তুমি শিক্ষার্থী তাই তোমার মূল ভালোবাসা থাকবে পড়াশোনার প্রতি। পড়াশোনায় মনোযোগী হও দেখবে সময়টা খুব সুন্দরভাবে কেটে যাবে এবং অনেক কষ্ট কমে যাবে। সেই সাথে তুমি ট্যাবলেট ন্যাক্সিটাল ১০ মিলিগ্রাম সকালে ১টা করে খাওয়া শুরু কর এবং যততাড়াতাড়ি সম্ভব নিকটস্থ মেডিক্যাল কলেজ হাসপাতালের  মানসিক বহির্বিভাগে যোগাযোগ কর।

পরামর্শ দিচ্ছেন,
ডা. জ্যোতির্ময় রায়


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here