আমি অল্পতেই রেগে যাই

আমি অল্পতেই রেগে যাই

সমস্যা:
আমার নাম হাফিজ। বয়স ৩৭ বছর। আমি দীর্ঘদিন যাবৎ খুবই মানসিক সমস্যায় ভুগছি। আমার সমস্যা হলো আমি অল্পতেই রেগে যাই। রাস্তায় বা অফিসে আমাকে এই রাগের কারণে প্রায়ই সমস্যায় পড়তে হয়। এমনকি অফিস থেকে বাসায় ফেরার পর আমার ছেলেকে কোনো কারণে ডাকলে সে যদি সাথে সাথে না আসে তাতেই আমি রেগে যাই এবং তাকে মারি। এ কারণে আমার ছেলে আমাকে অনেক ভয় পায় এবং আমার থেকে দিন দিন দূরে সরে যাচ্ছে। এতে করে আমার পরিবারে অশান্তি বেড়েই চলেছে। আমার ছেলের বয়স ছয় বছর। তাকে মারার পর আমার খুব খারাপ লাগে। কিন্তু রেগে গেলে আমার হিতাহিত জ্ঞান থাকে না। আমি কিছুতেই আমার রাগ নিয়ন্ত্রণ করতে পারছি না। এ বিষয়ে আমাকে পরামর্শ দিলে উপকৃত হব।

মিরপুর, ঢাকা

পরামর্শ:
আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। ‘রেগে যাওয়া, নিয়ন্ত্রনহীন হয়ে পড়া, তারপর অনুশোচনা হওয়া’ বিভিন্ন ধরনের মানসিক রোগ যেমন- অ্যাংজাইটি ডিসঅর্ডার বা ডিপ্রেসিভ ডিসঅর্ডার-এর লক্ষন হতে পারে। শুধু এটুকু তথ্য দিয়ে বিশেষ কোনো সিদ্ধান্তে আসা সম্ভব নয়। এর পাশাপাশি আপনার আহার-নিদ্রা ঠিক আছে কি-না, শরীরে দুর্বল বোধ করেন কি-না, ব্যক্তিগত কোনো সম্পর্কের টানাপোড়েন, দাম্পত্য জীবনে কোনো জটিলতা, পেশাগত বা সমাজ জীবনের অবস্থা ইত্যাদি বিবেচনায় নিয়েই আপনার ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। এতসব বিষয় তো আর এই মাধ্যমে সম্ভব নয়, আপনাকে পরামর্শ দিচ্ছি আপনার নিকটস্থ কোনো হাসপাতাল/প্রাইভেট চেম্বারে কোনো মানসিক রোগ বিশেষজ্ঞের সাথে অতিসত্বর দেখা করুন। আপনার প্রতি শুভ কামনা।

পরামর্শ দিচ্ছেন,
ডা. এস এম ফরিদুজ্জামান


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here