আমারা অনেক সময় যৌনরোগ ও যৌন বাহিত রোগকে গুলিয়ে ফেলি

সমস্যা:
স্যার, আমার বয়স ৩০ বছর। অবিবাহিত পুরুষ। আমার পুরুষাঙ্গের অগ্রভাগের (শিশ্ন) সবটুকু জায়গা জুড়ে সাদা সাদা কি যেন দেখতে পাই। নিয়মিত পরিষ্কার করলেও পুনরাবৃত্তি হচ্ছে ৩/৪ মাস ধরে। আমি নিয়মিত Foreskin সরিয়ে শিশ্ন পরিষ্কার করি। কিন্তু পরিষ্কার করার ২/১ দিনের মধ্যে আবার সাদা সাদা (White Patches) একটু আঠালো আবরণের সৃষ্টি হতে থাকে। তখন একটু চুলকায়! ঘা নেই আর পুঁজও হয় না। আঘাতও পাই নি। আমি অবিবাহিত বিধায় যৌন সঙ্গমও করি নাই। মাঝে মধ্যে Masterbate করি। স্যার, এটা কোন ইনফেকশন হয়ে থাকলে প্রতিকার কি? জানাবেন দয়া করে। ব্যাপারটা নিয়ে আমি খুবই চিন্তিত!
পরামর্শ:
আমারা অনেক সময় যৌনরোগ ও যৌন বাহিত রোগকে গুলিয়ে ফেলি। আপনার এটা সম্ভবত যৌন বাহিত কোনো রোগ। আপনি একজন চর্ম ও যৌনবাহিত রোগের ডাক্তার দেখান। আপনার এটা কোনো ফাংগাল ইনফেকশনও হতে পারে। এসব বিষয়ে আমাদের চাইতে তারাই আপনাকে সঠিক পরামর্শ দিতে পারবে।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য ধন্যবাদ।
পরামর্শ দিচ্ছেন,
ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleমানবিক সম্পর্ক বনাম ভার্চুয়াল জগৎ : ১
Next articleধর্ষণ যেভাবে এড়ানো যাবে
চেয়ারম্যান, মনোরোগবিদ্যাি বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here