অনিদ্রা সমস্যায় আক্রান্ত?

সমস্যা: আসসালামু আলাইকুম। আমি শহীদুল ইসলাম।
আমি অনিদ্রা সমস্যা দ্বারা আক্রান্ত হয়ে খুব সমস্যার মধ্যে আছি। ইতোমধ্যে কিছু ডাক্তার দেখিয়েছি কিন্তু তেমন উপকার পাইনি। যদি আপনি চান আমি সব প্রেসক্রিপশন দেখাতে পারি। এই পরিস্থিতিতে আমি কী করতে পারি, বুঝতে পারছি না। সমাধান দিবেন আশা করি।
পরামর্শ: ওয়ালাইকুম উস্ সালাম। ধন্যবাদ আপনার প্রশ্ন‌ের জন্য।
শহীদুল ইসলাম, আপনার অন‌িদ্রা সমস্যা যদ‌ি অনিদ্রা রোগে‌র কারণ‌ে হয়, তাহল‌ে চি‌কিৎসা হব‌ে একরকম, আর যদ‌ি অন্য ক‌োনো মানস‌িক বা শারীরিক রোগের জন্য হয়, তাহল‌ে চিকিৎসা হব‌ে ভিন্ন রকম। আর অনিদ্রার কারণ খুঁজত‌ে রোগের ব‌িস্তারিত ইত‌িহাস জানত‌ে হবে‌। তাই পূর্ব‌ের প্র‌েসক্র‌িপশন ন‌িয়ে কোনো সাইক‌িয়াট্র‌িস্টের সাথ‌ে যোগায‌োগ করুন। তাছাড়া ন‌িয়ম‌িত ও পরিমি‌ত সুষম খাদ্যগ্রহণ করুন, ন‌িয়ম‌িত শারীরিক ব্যায়াম করুন, স্ল‌িপ হাইজ‌িন ম‌েনে‌ চলুন, মানসিক চাপ ন‌িয়ন্ত্রণ‌ে রাখুন যা আপনার ঘুম‌ের জন্য সহায়ক হব‌ে।

Previous articleযে কারণে কিছু মানুষ সম্পর্কে প্রতিজ্ঞাবদ্ধ হতে পারে না
Next articleসঙ্গীত বাছাইয়ের ধরন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে যা নির্দেশ করে
সহকারি অধ্যাপক, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট।

1 COMMENT

  1. আপু আমার রাতে ঘুমই আসে না,ঘুমের ঔষুধ খেলেও কাজ হয় না।গত ২ মাস যাবত খুব সমস্যায় আছি।আমার পিঠে ব্যাথা হয়।আমি আগে ঘুমানোর জন্য ঘুমের ঔষধ খেয়ে ঘুমাতাম।এখন মাইলাম ৭.৫ মিঃগ্রাঃ গ্রহন করলেও কাজ হয় না।আমার হাত পা জ্বালা পোড়া করে, শরির খুব বেশি গরম হয়ে থাকে।পেট জ্বালাপোড়া করে,মাইগ্রেন হয়, গলার নিচে রগগুলোতে চাপ দিলে ভাল লাগে, maxpro 20 mg খাই,দয়া করে একটা প্রেসক্রিপশন বা পরামর্শ দিবেন।তাহলে এই অসহ্য যন্ত্রনা থেকে মুক্তি পেতে পারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here