বিশেষ ব্যক্তিদের পুনর্বাসনের তহবিল সংগ্রহে সিআরপি’র হাঁটা কর্মসূচি

0
35

সাধারণ মানুষের মাঝে প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসনের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) গতকাল (শুক্রবার, ১৮ই জানুয়ারী) ২০১৯ সকাল ০৭:৩০ মিনিটে গুলশান-২ লকে র্পাকে বার্ষিক স্পন্সরড ওয়াক (সৌজন্য হাঁটা)-এর আয়োজন করে। এবারের স্পন্সরড ওয়াকের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ”সমতার পথে সবাই একসাথে”।
বিভিন্ন স্কুল, বেসরকারি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৫০ জন ছাত্র-ছাত্রী, তাদের শিক্ষকবৃন্দ, গুলশান ক্লাব, গুলশান সোসাইটি, গুলশান হেলথ ক্লাব-এর সম্মানীত সদস্যবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তররে গণ্যমান্য ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে পক্ষঘাতগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসনের জন্য তহবিল সংগ্রহে সাহায্য করেন। এছাড়াও প্রায় ৩৩ জন বিদেশী স্বেচ্ছাসেবক ও ছাত্র-ছাত্রী উক্ত অনুষ্ঠানে যোগদান করে। অনুষ্ঠানটির উদ্বোধন করেন সিআরপি’র প্রতিষ্ঠাতা ও সমন্বয়কারী ড ভেলরী এ টেইলর এবং নির্বাহী পরিচালক মোঃ সফিকুল ইসলাম।
উল্লেখ্য, সিআরপি ১৯৭৯ সাল থেকে ছেলে-মেয়ে, নারী-পুরুষ নির্বিশেষে সকল প্রতিবন্ধী ব্যক্তিকে সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্ত করার উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে সিআরপি এমন একটি পরিবেশ নিশ্চিত করতে চায় যেখানে প্রতিবন্ধী মানুষের স্বাস্থ্য, শিক্ষা, পরিবেশ, পুনর্বাসন, ভৌত অবকাঠামো ও তথ্যসহ সকল ক্ষেত্রে প্রবেশগম্যতা নিশ্চিত হবে।

মানসিক স্বাস্থ্যের সব খবর নিয়ে ‘মনের খবর’ জানুয়ারি সংখ্যা এখন সর্বত্র পাওয়া যাচ্ছে। আজই সংগ্রহ করে নিন আপনার কপিটি।

Previous articleশিশুকে বাগান করায় আগ্রহী করে তোলার উপকারিতা
Next articleআত্মহত্যা ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলক হচ্ছে কাউন্সেলিং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here