ওর্য়াল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন এর প্রেসিডেন্ট বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগে

0
28
ওর্য়াল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগ পরিদর্শন করেছেন বাংলাদেশ সফররত ওর্য়াল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন- ডাব্লিউপিএ প্রেসিডেন্ট হেলেন হারম্যান।

আজ (রবিবার) সকালে রাজধানীর শাহবাগে বিএসএমএমইউ মনোরোবিদ্যা বিভাগ পরিদর্শনে আসেন ডাব্লিউপিএ প্রেসিডেন্ট হেলেন হারম্যান। পরিদর্শনকালে  হেলেন হারম্যান‘কে বিভাগটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, অধ্যাপক ডা. এম এস আই মল্লিক, অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ, সহযোগী অধ্যাপক ডা. সুলতানা আলগীন, ডা. সিফাত ঈ সাইদ সহ বিভাগের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে মনোরোগবিদ্যা বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে মিটিং করেন হেলেন হারম্যান। তিনি বিভাগে কি কি সুবিধা রয়েছে এবং কিভাবে কমিউনিটি সাইকিয়াট্রি ডেভলপ করা যায় এবং মাতৃত্বকালীন মানসিক স্বাস্থ্য সেবা বিষয়ে জানতে চান।ভবিষ্যতে ইন্দোনেশিয়া, নাইজেরিয়া ভারত সহ বিশ্বের অন্যান্য দেশের সাথে যৌথভাবে সাইকিয়াট্রি নিয়ে বিএসএমএমইউ মনোরোগবিদ্যা বিভাগের সাথে কাজ করার কথাও জানান তিনি।
একই দিনে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউশনও পরিদর্শন করেন ওর্য়াল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন এর প্রেসিডেন্ট হেলেন হারম্যান।
উল্লেখ্য, আগামী (৯-১০ ডিসেম্বর) সিলেটে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল কনফারেন্স অব সাইকিয়াট্রিতে অংশগ্রহণ করতে বাংলাদেশ এসেছেন ডাব্লিউপিএ প্রেসিডেন্ট হেলেন হারম্যান।
 

Previous articleদিনে ৬ টির বেশি সেলফি তোলা সেলফিটাইস রোগ: গবেষণা
Next articleসম্পর্ক ভাঙার পর নিজেকে সামলাবেন যেভাবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here