দাম্পত্য সর্ম্পক উন্নয়নে বিশেষ কর্মশালা

0
32

“বিয়ে “একটি দুই অক্ষরের শব্দ। অথচ এই দুই অক্ষরের মধ্যে বাঁধা পড়ে যায় দুটি জীবন। দুটি ভিন্ন মানুষ এবং তাদের পিছনে থাকা দুটি ভিন্ন পরিবার। পরিবার দুটির কোনটিই একটি আরেকটির মতো নয়।
একটি সার্থক সুন্দর সম্পর্ক মানুষকে সবচেয়ে বেশি সুখী এবং সফল করে। সে কারণেই প্রয়োজন হয় কিছু দক্ষতার। কিছু জ্ঞানের মাধ্যমে পরস্পরে মিলেমিশে একটি সুন্দর পরিবার সৃষ্টি করা যায়। ভালবাসার পরিবেশ তখনই তৈরি হয় যখন মানুষগুলোর মধ্যে সুন্দর সমন্বয় তৈরি হয়।
আর এই সমন্বয় সুন্দর করার ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির জন্য নবদম্পতি এবং প্রাপ্তবয়স্ক অবিবাহিতদের জন্য বিশেষ কর্মশালার আয়োজন করেছে-মনের খবর।
 
পাঁচ ঘন্টা ব্যাপ্তির এই প্রথম কর্মশালাটি আগামী ১১ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে।
কর্মশালাটিতে প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন মনো ও যৌনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. এস এম আতিকুর রহমান।
তিনি বলেন, “বিয়ের প্রথম দু বছর আবেগের প্রাবল্যতায় অনেক বিচ্যুতিই চোখে পড়ে না। এ সময়টাকে বলে হানিমুন পিরিয়ড। হানিমুন পিরিয়ডের পরেই আসে পাওয়ার স্ট্রাগল পিরিয়ড। ক্ষমতার দ্বন্দ্বটা এ সময় থেকেই শুরু হয়।
স্বামী- স্ত্রী দুজন ভিন্ন পরিবারে বেড়ে ওঠা মানুষ। এই সময়ের ভুল বোঝাবুঝি পুরো দাম্পত্য জীবনকে প্রভাবিত করে। ডিভোর্সের হারও এই সময়টায় বেশি। দাম্পত্য সম্পর্কের উত্তর উত্তর উন্নয়ন ঘটাতে মনের খবর ” অনুবন্ধ” নামের এই বিশেষ কর্মশালার আয়োজন করেছে।”
কর্মশালায় অংশগ্রহণের প্রক্রিয়া শীঘ্রই জানানো হবে বলে জানান তিনি।

 
 

Previous articleমানসিক স্বাস্থ্য সচেতনতায় দীপিকা পাড়ুকোন
Next articleযৌনমিলনে নারীদের শুধুই যন্ত্রণা দেয় ভ্যাজাইনিসমাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here