ঢাবিতে চলছে ৫ম বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি কনফারেন্স

0
51

একবিংশ শতকের বাংলাদেশে মানসম্পন্ন মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের অভিপ্রায়ে বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ ও  International Council of Psychology Educators Incorporated (ICOPE) এর যৌথ আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে চারদিন ব্যাপি ৫ম বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি কনফারেন্স।
গতকাল ২২ মার্চ থেকে শুরু হওয়া এই কনফারেন্স চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত। দেশ বিদেশের বিপুল সংখ্যক মনোরোগ বিশেষজ্ঞের অংশগ্রহণে এই কনফারেন্সে বিভিন্ন বিষয় ভিত্তিক সেমিনার ও বৈজ্ঞানিক কর্মশালার আয়োজন করা হয়েছে, যা দেশের মানসিক স্বাস্থ্য সেবার মান্নোয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন কনফারেন্সের আয়োজক এবং অংশগ্রহণকারীরা।
আজ ২৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি এর সভাপতি অধ্যাপক ডা. মাহমুদুর রহমান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. শহীদ আক্তার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচারাল অ্যান্ড টেকনোলজি বাংলদেশ এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. হামিদা আক্তার বেগম, বাংলাদেশ অ্যাসোশিয়েসন অব সাইকিয়াট্রিস্ট এর সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী এবং বৃটিশ সাইকোলজিক্যাল সোসাইটি এর সাবেক সভাপিত ডা. গ্রাহাম পাওয়েল।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের চেয়ারম্যান ডা. কামরুজ্জামান মজুমদার।
উদ্বোধনী অনুষ্ঠানিটিতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের নাসিরউল্লাহি সাইকোথেরাপি ইউনিটের পরিচালক কামাল আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি এর সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন।
কনফারন্সেটিতে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা ও রেডি স্বাধীন।

Previous articleমনোজগতের পরিবর্তনের জন্য শিক্ষাব্যবস্থার পরিবর্তন আবশ্যক
Next articleএকটু টেনশনেই বুকের মধ্যে আতঙ্ক চলে আসে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here