স্ত্রীর সাথে যৌন মিলনের সময় পেনিস শক্ত হয় না

0
420
স্ত্রীর সাথে যৌন মিলনের সময় পেনিস শক্ত হয় না

সমস্যা: আমি একটা সরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। আমার বয়স ২৭ বছর। আমার স্ত্রীকে নিয়ে আমি সুখী না, দু‘জনের মধ্যে কোনো আন্তরিকতা নেই (বিশেষ করে আমার)।

এদিকে, আমি ৩ বছর যাবত Setra-25 ১টা করে সকালে, Revotril.05 হাফ করে রাতে এবং Bislol-2.5 ১টা করে রাতে খাচ্ছি এবং এর সাথে এসিডিটির জন্য ওমিপ্রাজল চলছে।

এখন আমার যে সমস্যা তা হচ্ছে আমি পছন্দ মত বিয়ে করতে পারিনি। আমি বিয়ে করেছি ৪ বছর আগে। আমার আড়াই বছরের ১টা ছেলে আছে। আমার স্ত্রীর প্রতি আমার কোনো আবেগ/অনুভূতি, উত্তেজনা অনুভূত হয় না। ১৫/২০ দিন পর পর স্ত্রীর সাথে যৌন মিলন হয় তাও অনেক কষ্টে। এদিকে স্ত্রীর সাথে যৌন মিলনের সময় পেনিস ঠিক মত শক্ত হয় না।

এছাড়াও আগের বিভিন্ন বাজে চিন্তার কারণে এবং সেক্স অনেক কমে যাওয়ায় মনে প্রায় সময় মৃত্যু ভয় হয়, দিন দিন অস্থিরতা/অশান্তি বেড়ে গেছে। এখন আমি কি করলে বা কি খেলে একটু ভাল থাকতে পারবো? মানুষ হিসেবে আমি introvert, মানুষের সাথে মিশতে/আড্ডা দিতে পারি না।

সব চেয়ে বড় যে সমস্যা সেটা হল মনের মাঝে নেগেটিভ চিন্তা আসে। কোনো মেয়ে/নারী দেখলে বা পূর্বের দেখাটা মনের মাঝে নাড়া দেয়, আবেগ বেড়ে যায়। স্ত্রীকে কে নিয়ে কোথাও যেতে ইচ্ছে করে না। তার সাথে আমার অমিল হচ্ছে সে শিক্ষার দিক থেকে অনেক নিচে, তার মাঝে আবার খাটো আমার কথার সাথে তার কথার ম্যাচ হয় না।

স্ত্রীর সাথে কোনো কিছু শেয়ার করতে ভাল লাগে না, মোট কথা তার প্রতি আমার মনে কোনো প্রেম ভালোবাসা জন্মে না। বিয়ের পর আমি কারো প্রতি ওই রকম আসক্তও ছিলাম না। বিয়ের আগে একজনের সাথে দেড় বছর মেলামেশা ছিল। তবে কি এর জন্য এমন হচ্ছে?

পরামর্শ: আপনার প্রশ্নের জন্য অসংখ্য ধন্যবাদ। মানুষ তো মানুষই। মানুষ তো পশু নয়। তাই শুধু জৈবিক তাড়না মানুষের যৌনতার জন্য যথেষ্ঠ নয়। একটা বয়স পর্যন্ত সেটা কাজ করলেও পরবর্তীতে সেটা আর সেভাবে কাজ করে না। যৌন ইচ্ছা তখন অনেক কিছু দ্বারা প্রভাবিত হয়। যেমন সম্পর্ক তার মধ্যে একটি।

আপনি বলেছেন বিয়ের পূর্বে একজনের সাথে আপনার মেলামেশা ছিল। আপনার কথা থেকে বোঝা যাচ্ছে না তার সাথে আপনার ঘনিষ্ঠতা কতটুকু ছিল বা সেটা শারীরিক পর্যায়ে ছিল কিনা। তবে একটা সম্পর্কের অভিজ্ঞতা আপনার আছে তা বলা যায়। আমাদের ব্রেইনের একটা অংশ যার নাম মিডিয়াল অরিবটো ফ্রন্টাল করটেক্স যৌন উত্তেজনাকে থামিয়ে রাখে, যদি আপনার যৌনসঙ্গীর সাথে আপনার যথেষ্ঠ ভালো সম্পর্ক না থাকে।

তাই অপছন্দের কারো সাথে সেক্স করতে গেলে যথেষ্ঠ ভোগান্তি পোহাতে হয়। আপনার বর্ণনা মতে আপনি আপনার স্ত্রীকে পছন্দ করে বিয়ে করেন নি। এমন কি এখনও আপনি তাকে গ্রহণ করতে পারেন নি। তার সাথে আপনার শিক্ষা দীক্ষা আচার আচরণে কোনো মিল নেই। তার প্রতি আপনি কোনো আবেগ অনুভূতি উত্তেজনা অনুভব করেন না।

অথচ অন্য কারো প্রতি পাচ্ছেন। তার মানে আপনার যৌন ক্ষমতা স্বাভাবিকই আছে। শুধু যৌন আগ্রহটাকে হারিয়ে ফেলেছেন অপছন্দের কাউকে বিয়ে করার কারণে। যে কারণে আপনি অসুখী। যদিও আপনার ধারনা সেক্স পাওয়ার কমে যাওয়ার কারণে আপনার মনে প্রায় সময় মৃত্যু ভয়, দিন দিন অস্থিরতা/অশান্তি বেড়ে গেছে।

কিন্ত আসলে তা নয়। সেক্স পাওয়ার ঠিকই আছে শুধু অসুখী লাগার কারণে এই লক্ষণগুলো দেখা দিয়েছে। অর্থাৎ আপনার মধ্যে বিষণ্ণতা দেখা দিয়েছে। আপনি ঔষধগুলো কেন খাচ্ছেন যদিও বলেননি তবে ঔষধগুলো আপনার বিষণ্ণতা চিকিৎসায় দেওয়া হয়েছে বলে আমি মনে করি। কারণ আপনার উল্লেখিত ঔষধগুলো বিষণ্ণতা বিরোধী।

আশা করি ঔষধগুলো নিয়মিত খেলে এবং সময়ানুসারে চিকিৎসকের পরামর্শে আপনি ভালো থাকবেন। তবে আপনার চিন্তা ভাবনার আবেগ অনুভূতিরও পরিবর্তন দরকার। দরকার আপনার স্ত্রীর প্রতি আপনার দৃষ্টিভঙ্গি বদলানোর। আর সেক্ষেত্রে আপনাকে ঔষুধের পাশাপাশি সাইকোথেরাপী নিতে হবে।

পরামর্শ দিয়েছেন: ডা. এস এম আতিকুর রহমান

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে

Previous articleপ্যানিক ডিজঅর্ডার, কারণ ও আমাদের করণীয়
Next articleনিজেকে একজন সুন্দর ব্যক্তিতে রুপান্তর করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here