সিলেটে `Case Based Learning Exercise in Psychiatry’ বই বিতরণ

0
26
সিলেটে `Case Based Learning Exercise in Psychiatry’ বই বিতরণ
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এবং সংগঠনটির সিলেট শাখা (বাপসিল) এর উদ্যোগে এক বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। একই অনুষ্ঠানে অধ্যাপক ডা. এম এস আই মল্লিক ও ডা. রেদওয়ানা হোসেন রচিত `Case Based Learning Exercise in Psychiatry’ বইটি বিতরণ করা হয়েছে।

রবিবার (৭ নভেম্বর) সিলেটের আবাবিল গ্রান্ড মুস্তফা হোটেলে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাপসিল এর সভাপতি অধ্যাপক ডা. গোপী কান্ত রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. এম এস আই মল্লিক এবং বিএপি এর সাধারণ সম্পাদক ও জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের উপ পরিচালক ডা. মো. তারিকুল আলম।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সিলেট ওসমানি মেডিকেল কলেজ (সিওমেক) এর সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল করিম চৌধুরী।

এছাড়াও বক্তব্য রাখেন ময়মনসিংহ মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. কাওসার আহমদ, সিলেটের পার্কভিউ মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. দিপেন্দ্র নারায়ণ দাস, সিলেট উইমেন্স মেডিকেলের মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. সিদ্ধার্থ পাল এবং সিলেট নর্থ ইস্ট মেডিকেলের মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. আব্দুল্লাহ আবু সায়ীদ।

আরও পড়ুন: `Case Based Learning Exercise in Psychiatry’ বইটি বাংলাদেশের মানসিক রোগ চিকিৎসায় মাইলফলক

সিওমেক মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান এবং বাপসিল এর সাধারণ সম্পাদক ডা. আর কে এস রয়েল এর সঞ্চালনায় বৈজ্ঞানিক কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিওমেক এর মনোরোগবিদ্যা বিভাগের ফেইজ বি এর রেসিডেন্ট ডা.তাসলিমা রহমান মীম।

অনুষ্ঠানে রেসিডেন্সি কোর্সের সকল চিকিৎসক এবং এফসিপিএস পার্ট ২ ট্রেনি চিকিৎসকরা অনশগ্রহণ করেন।

সবার পক্ষ থেকে রেসিডেন্সি কোর্সের ফেইজ বি এর সুপারভাইজার ডা.আহমেদ রিয়াদ চৌধুরী বিএপি এর সহযোগিতায় প্রকাশিত `Case Based Learning Exercise in Psychiatry’ বইটি গ্রহণ করেন।

সিওমেক এর মনোরোগবিদ্যা বিভাগের সিআরও ডা. এস এম জিকরুল ইসলাম, ডা. মো. রফিকুল ইসলাম এবং ডা. মো. রাহাত ইমাম ছিলেন অনুষ্ঠানের সার্বিক সমন্বয়ে দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে রেসিডেন্সি কোর্সের চিকিৎসকদের পক্ষ থেকে ডা. মোহাম্মদ হাসান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সায়েন্টিফিক পার্টনার ছিল ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লিমিটেড। মিডিয়া পার্টনার ছিল মনের খবর।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here