শিশুদের মানসিক স্বাস্থ্যের প্রতি সচেতন হচ্ছে ফ্লোরিডা

সাউথইস্ট ফ্লোরিডার একটি স্থানীয় দাতব্য সংস্থা যেসব শিশুরা মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে যুদ্ধ করছে তাদের জন্য টাকা তুলছে। ‘দ্যা ফুড এন্ড ওয়াইন ফেস্ট’ খাবার ও মদ উল্লাস বেশিদিন দূরে নয়। একটি গুরত্বপুর্ণ রেস্টুরেন্ট ‘লুক্রেট ন্যাপল’ অনুষ্ঠানটির অপেক্ষায় আছে।
শেফ মাইক মুলার বলেন, “আমাদের অনেক মহান ছেলেরা আছে যারা সাহায্য করছে”। এটি মুলারের জন্য প্রথমবার যেখানে দুদিন ধরে বিভিন্ন শিশু সংস্থার জন্য টাকা তোলা হবে, এর মধ্যে গুলিসানো শিশু হাসপাতাল উল্লেখযোগ্য। মুলার বলেন, “হাসপাতালটিকে সাহায্য করা একটি মহৎ কারণ। এই বছরের কেন্দ্রবিন্দু থাকবে মানসিক স্বাস্থ্যের চাহিদা।”
সাউথইস্ট ফ্লোরিডার শিশু দাতব্য সংস্থার সহ সভাপতি ডেবি টলার বলেন, “পরিসংখ্যান থেকে প্রতীয়মান এই যে, প্রত্যেক ৫ জন শিশুর মধ্যে ১ জন শিশু মানসিক স্বাস্থ্য সমস্যায় ভুগে থাকে”।  এই দাতব্য সংস্থা টি ‘দ্যা ফুড এন্ড ওয়াইন ফেস্ট’ নামক ইভেন্টে থাকবে।
কিছু সপ্তাহ আগে একজন ১৪ বছরের মেয়ে একটি নিষিদ্ধ বিষয়কে সামনে রেখে অনলাইনে লাইভ সুইসাইড করে। টলার আরো বলেন, “মানসিক ও আচরণগত সমস্যা বিভিন্ন ক্ষেত্রেই একটি নিরব অসুখ। মানুষ এ নিয়ে কথা বলতে চায় না।এজন্যই প্রতিষ্ঠানটি কিছু পরিমাণ অর্থ দান করার উদ্যোগ নিয়েছে যা দিয়ে সাউথইস্ট ফ্লোরিডার শিশুদের পরীক্ষা নিরীক্ষা ও চিকিৎসা করা হবে।” তিনি বলেন, “ এই পদক্ষেপটি তাদের মা বাবা এবং পরিবারের উপর ইতিবাচক প্রভাব ফেলেছে”।
তথ্যসূত্র- এনবিসি ২
(http://www.nbc-2.com/story/34418397/charity-event-to-raise-awareness-about-mental-health)
রুবাইয়াত মুরসালিন, আন্তর্জাতিক ডেস্ক
মনেরখবর.কম

Previous articleডিমেনশিয়ার গবেষণায় সাহায্য করবে মোবাইল গেইম
Next articleঅটিজম নির্ণয় পদ্ধতি- ২য় পর্ব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here