জেনে নিন মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আগাম তথ্য

0
93
জেনে নিন মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আগাম তথ্য
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আপনার প্রতিষ্ঠান আয়োজিত কর্মসূচির খবর মনের খবর মাসিক ম্যাগাজিন এবং মনের খবর অনলাইনে প্রকাশ করতে কর্মসূচির তথ্য পাঠিয়ে দিন info@monerkhabor.com এই মেইলে

আগামী ১০ অক্টোবর সারাবিশ্বে একযোগে পালিত হবে ৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এবছর দিবসটির প্রতিপাদ্য “অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য”। বাংলাদেশেও দিবসটি পালনে সরকারি বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে নানা কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশের মনোরোগ বিশষজ্ঞদের বৃহৎ সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি)। এছাড়াও বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান আয়োজন করেছে নানা কর্মসূচির।

আরও পড়ুন: মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর নানা আয়োজন

জেনে নিন মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আরও কিছু অনুষ্ঠানের আগাম তথ্য:

৯ অক্টোবর:

বাপসিল৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করেছে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এর মনোরোগবিদ্যা বিভাগ।বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস, সিলেট (বাপসিল) এর সহযোগিতায় এই কর্মসূচিবেলা ১১.০০ টায় শুরু হবে। আলোচনা সভা অনুষ্ঠিত হবে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এর মেডিকেল এডুকেশন ইউনিটে।

৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে যৌথ গোল টেবিল বৈঠক এর আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগ এবং বাংলাদেশের মনোরোগ বিশষজ্ঞদের বৃহৎ সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি)। অনুষ্ঠান বেলা ১১.০০ টা থেকে সরাসরি সম্প্রচার করবে মনের খবর টিভি

১০ অক্টোবর:

মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে আলোচনা সভা ও র‌্যালির আয়োজন করেছে শহীদ সোহরাওর্য়াদী মেডিক্যাল কলেজ, ঢাকা এর মনোরোগবিদ্যা বিভাগ। সকাল ৯.০০ টায় কলেজ ক্যাম্পাসে র‌্যালী শেষে কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

 

 

মানসিক স্বাস্থ্য দিবসে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিজ (এফডিএসআর) এর ওয়েবিনার ১০ অক্টোবর রাত ৯.০০ টায় অনুষ্ঠিত হবে।

 

 

 

 

৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে ওয়েবিনারের আয়োজন করেছে সাজিদা ফাউন্ডেশন। ওয়েবিনারটি ১০ অক্টোবর সন্ধ্যা ৭.০০ টা থেখে সরাসরি সম্প্রচার করবে ঢাকা ট্রিবিউন।

 

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ৫ দিন ব্যাপী ফ্রি মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করেছে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতাল। ১০ অক্টোবর সকাল ১০ টায় এই ক্যাম্পে উদ্বোধন করা হবে। এদিন আলোচনা সভা এবং র‌্যালীও করবে প্রতিষ্ঠানটি। ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে বেলা ২.০০ টা পর্যন্ত চলবে তাদের এই ক্যাম্প।

এছাড়াও জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকলোজি বিভাগ, নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিটসহ সারাদেশের বিভিন্ন মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রতিষ্ঠান ও সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here