দেশের বিভিন্ন স্থানে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের আরও খবর

0
51
বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আপনার প্রতিষ্ঠান আয়োজিত কর্মসূচির খবর মনের খবর মাসিক ম্যাগাজিন এবং মনের খবর অনলাইনে প্রকাশ করতে কর্মসূচির তথ্য পাঠিয়ে দিন info@monerkhabor.com এই মেইলে

আজ ১০ অক্টোবর সারাবিশ্বে একযোগে পালিত হচ্ছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এবছর দিবসটির প্রতিপাদ্য “অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য”। বাংলাদেশেও দিবসটি পালনে সরকারি বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনে ৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এর মানসিক রোগ বিভাগ বিনামূল্যে স্বাস্থ্য সেবা কর্মসূচি পালন করে। ১০ অক্টোবর সকালে মানসিক রোগ বিভাগে কেক কেটে এই কর্মসূচির উদ্ধোধন করা হয়।

 

৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে পাবনা মানসিক হাসপাতাল। হাসপাতালের চিকিৎসক, সেবক-সেবিকা, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ ১০ অক্টোবর সকালে হাসপাতাল চত্বর থেকে শুরু হওয়া র‌্যালিতে অংশগ্রহণ করে।

 

 

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) তে ‘ছাত্র-নির্দেশনা ও পরামর্শ দপ্তর’ এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান এর উপস্থিতিতে এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়েরে এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ, ক্লিনিক্যাল সোশ্যাল ওয়ার্ক অব সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড রিসার্চ বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

সিরাজগঞ্জের শহীদ এম. মুনসুর আলী মেডিক্যাল কলেজের মানসিক রোগ বিভাগ ৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে হাসপাতালে মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক পোস্টারিং এবং লিফলেট বিতরণ করেছে।

 

 

 

 

১০ অক্টোবর সকালে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ময়মানসিং মেডিক্যাল কলেজ এর মানসিক রোগ বিভাগ এর আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। হাসপাতাল চত্ত্বরে র‌্যালির পর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় মানসিক রোগ বিভাগ সহ বিভিন্ন বিভাগের চিকিৎসক, সেবক-সেবিকা, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ অংশগ্রহণ করেন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here