মাঝে মধ্যেই আমার হার্টবিট অনেক বেড়ে যায়, বুকে ধড়ফড় শুরু হয়

সমস্যা:
আমার নাম রায়হান (ছদ্দনাম)। বয়স ২৭ বছর। মাঝে মধ্যেই আমার হার্টবিট অনেক বেড়ে যায়, বুকে ধড়ফড় শুরু হয়। তখন সারা শরীর কাঁপতে থাকে, প্রচুর ঘাম হয়। বুকের ভেতর কেমন যেন লাগে। দম বন্ধ হয়ে যায়, নিঃশ্বাস নিতে কষ্ট হয়, মনে হয় নিজের উপর আর কোনো নিয়ন্ত্রণ নাই, মাথা ঘুরে পড়ে এখনি মরে যাবো। হার্টের অনেক ভালো ভালো ডাক্তার দেখিয়েছি। কেউ কিছু ধরতে পারে নাই। একজন ডাক্তার আমাকে মানসিক রোগের ডাক্তার দেখাতে বলেছেন কিন্তু এখানে কেন যে দেখাতে বললেন আমি তো বুঝতে পারছিনা। আমি কি পাগল হয়ে যাচ্ছি নাকি? মানসিক ডাক্তার দেখালে কি আমার সমস্যা দূর হবে?
 
পরামর্শ:
জনাব রায়হান আমার কাছে আপনার সমস্যার সমাধান চাওয়ার জন্য ধন্যবাদ। মানসিক রোগের ডাক্তার দেখালে আপনি অবশ্যই উপকার পাবেন। কারণ আপনি যে রোগে ভূগছেন তার নাম Panic Disorder বা হঠাৎ উদ্বেগাধিক্য রোগ – যেটা একধরনের মানসিক অসুস্থতা। যদিও এটা মানসিক অসুখ তবুও এটা Heart Attack বা Strokes এর মত শারীরিক অসুখের লক্ষণ দিয়েই প্রকাশ পায়। এই অসুখ মানসিক ঔষধেই ভাল হয়। কাজেই আপনি নির্দ্বিধায় মানসিক রোগের ডাক্তারের সাথে যোগাযোগ করতে পারেন।
পরিশেষে, আপনার দ্রুত রোগ মুক্তি কামনা করে শেষ করছি। খোদা হাফেজ।
পরামর্শ দিচ্ছেন,
ডা. মো. নিজাম উদ্দিন


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleরঙের ছোঁয়ায় মন আঁকি
Next articleমাদকাসক্তি: নিরাময় পদ্ধতি বর্ণনা ২

1 COMMENT

  1. আমার নাম নুর হোসেন । বয়স 25 বছর। অপরিচিত কার সামনে লিখতে গেলেই আমার হার্টবিট অনেক বেড়ে যায়, বুকে ধড়ফড় শুরু হয়। তখন হাত কাঁপা শুরু হয়, ফলে লিখতে অনেক কষ্ট হয় , প্রচুর ঘাম হয়।এমনিতে লিখতে সমস্যা হয় না, আমি একটা ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বি,বি,এ/এম,বি,এ শেষ করেছি।বর্তমানে 2 মাস যাবত একটা প্রাইভেট কোম্পানিতে চাকরী করছি, আমার স্যারেরা যখন আমাকে লিখতে বলে তখনি হাত কাঁপা শুরু হয়ে যায়, ফলে অনেক লজ্জায় পড়ে যায়, এই জন্য চাকরীটা ছেড়ে দিতে চাচ্ছি, এই সমস্যার জন্য অনেক আগে একজন মানুষিক ডাক্তার দেখিয়ে ছিলাম, তিনি পরামর্শ দিয়ে ছিলেন বুদ্ধি করে কাজ করতে।আর দুইটা ঔষধ দিয়ে ছিল, একাটা ভিটামিন,অপরটা মেভি ঘুমের ঔষধ হবে নামটা মনে নেই। কোন লাভ হয় নাই, এখন আমি কি করতে পারি?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here