বিএসএমএমইউতে সাইকিয়াট্রিস্টদের দিনব্যাপী অনুষ্ঠান উদযাপিত

0
72

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) তে সাইকিয়াট্রি বিভাগের দিন ব্যাপী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৩০ মার্চ সকাল ৯টায় এই অনুষ্ঠান শুরু হয় । অনুষ্ঠানে সাইকিয়াট্রি বিভাগের সমস্যা-সাফল্য নিয়ে আলোচনা,’মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ ও বাস্তবতা’ বিষয়ে ওয়র্কশপ, সাইন্টিফিক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এল্যামনাই এ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রি এই অনুষ্ঠানের আয়োজন করে।

পবিত্র কুরআন তিলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। পরে অনুষ্ঠানে সাইকিয়াট্রি বিভাগের কার্যক্রম, সমস্যা ও সাফল্য গুলো তুলে ধরা হয়। অনুষ্ঠানে সবার উপস্থিতিতে নতুন সাইকিয়াট্রিস্ট দের সংবর্ধনা জানান অতিথিবৃন্দরা। সাইন্টেফিক সেমিনারে নতুন সাইকিয়াট্রিস্টরা তাদের রিসার্চ গুলো তুলে ধরেন।

অধ্যাপক ডা.মোহিত কামাল নতুন বিশেষজ্ঞদের অভিনন্দন জানিয়েছেন। তিনি তরুণ সাইকিয়াট্রিস্ট দের উদ্দশ্যে বলেন, তোমাদের মধ্যে আমরা বেঁচে থাকতে চাই। নতুনদের দিকনির্দেশনা দিয়ে তিনি বলেন, আমাদের তরুণ সমাজ নষ্ট হয়ে যাচ্ছে মাদকের কারণে। মাদক বিষয়ে ভুল ব্যাখ্যা হচ্ছে, অপচিকিৎসা হচ্ছে। তোমরা তোমাদের জ্ঞান দিয়ে মাদকের বিরুদ্ধে সঠিক চিকিৎসা দিবে। আমরা যা করতে পারিনি, তোমরা তা করে দেখাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ অনুষ্ঠানের প্রশংসা করে বলেন , এই ধরণের অনুষ্ঠানের জন্য সব ডিপার্টমেন্টকে এগিয়ে আসা উচিৎ। নতুন সাইকিয়াট্রিস্ট দের অভিনন্দন জানান তিনি। একজন উপাচার্য হিসেবে সাইকিয়াট্রি ডিপার্ট্মেন্টের উন্নতির জন্য সাইকিয়াট্রিস্টদের সংখ্যা দ্বিগুণ করার ঘোষণাও দেন তিনি। যা বাংলাদেশের মানুষের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ( উপাচার্য, বিএসএমএমইউ), অধ্যাপক ডা.মাসুদা বেগম ( ডীন, বিএসএমএমইউ),অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ( চেয়ারম্যান, সাইকিয়াট্রি বিভাগ, বিএসএমএমইউ), অধ্যাপক ডা.মোহিত কামাল(সাবেক পরিচালক, এনআইএমএইচ), অধ্যাপক ডা.বিধান রঞ্জন রায় পোদ্দার (পরিচালক, এনআইএমএইচ),অধ্যাপক ডাঃ ঝুনু শামসুন নাহার( সাইকিয়াট্রিস্ট, বিএসএমএমইউ), সহ আরও অনেকে।

সাইন্টিফিক পার্টনার হিসেবে ছিলো রেনেটা লিমিটেড।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here