গবেষণায় এগিয়ে আসতে হবে : বিএসএমএমইউ’র উপাচার্য

0
19
বাংলাদেশ এসোসিয়েশন ফর চাইল্ড এন্ড এডোলেসেন্ট মেন্টাল হেলথ
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

মানসিক স্বাস্থ্য ছাড়া কোন স্বাস্থ্য অর্জন সম্ভব নয়। যে কথা বলে না , হাসতে জানে না; তার জীবন কষ্টের বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

১৪ নভেম্বর প্যান প্যাসিফিক সোনারগাঁ’র বলরুমে আয়োজিত বাংলাদেশ এসোসিয়েশন ফর চাইল্ড এন্ড এডোলেসেন্ট মেন্টাল হেলথ (ব্যাকাম)’র ১৪তম বার্ষিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান ।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপাচার্য আরো বলেন, করোনা মহামারীর এই সময় মানসিক স্বাস্থ্য সম্পর্কে আমাদের আরো বেশী সচেতন করেছে। করোনার কারণে কত শতাংশ লোক হতাশায় ভুগছে সে ব্যাপারে গবেষণা করার তাগিদ দেন তিনি ।

গবেষণার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে, বলেন উপাচার্য। তার মতে, গবেষণা ছাড়া উন্নতি করা সম্ভব নয়। করোনায় স্বজন হারানোদের জন্য মনের খবর এবং অধীর ফাউন্ডেশনের উদ্যোগে ‘কথা বলো কথা বলি’র সাইক্রিয়াট্রিকরা যেভাবে নিরলস কাজ করে যাচ্ছেন, তার ভূয়সী প্রশংসা করেন উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর চাইল্ড এন্ড এডোলেসেন্ট মেন্টাল হেলথ’র সভাপতি, বিএসএমএমইউ’র মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাহিদ মাহাজাবীন মোরশেদ। তাছাড়াও স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম এ আজিজ, অধ্যাপক ডা. মোহাম্মদ এস আই মল্লিক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইক্রিয়াট্রিক’র সভাপতি অধ্যাপক  ডা. ওয়াজিউল আলম চৌধুরী, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনষ্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার, বিএপি’র সাধারণ সম্পাদক ডা. মোঃ তারিকুল আলম,  বিএসএমএমইউ’র মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, ডিজিএইচএস’র লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মোঃ রোবেদ আমিন, ব্যাকামের সেক্রেটারী জেনারেল ডা. নিয়াজ মোহাম্মদ খানসহ মনোরোগ বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here