কোনো কারণ ছাড়াই আমার মন খারাপ হয়ে যায়

কোনো কারণ ছাড়াই আমার মন খারাপ হয়ে যায়

সমস্যা:
আমি বর্তমানে অর্নাস তৃতীয় বর্ষের ছাত্রী হঠাৎ কোনো কারণ ছাড়াই আমার মন খারাপ হয়ে যায় সব সময় অস্থিরতা কাজ করে, মনে শান্তি লাগে না মাঝে মাঝে আমি এতটাই অবসাদে ডুবে থাকি যে, কারো সঙ্গে কথা বলতে ইচ্ছা করে না কেউ কেউ আমাকে সান্ত্বনা দেয় যে, সব কিছু ঠিক হয়ে যাবে আমাকে ইতিবাচক বিষয়গুলো নিয়ে চিন্তা করতে বলে কিন্তু, আমি অনেক চেষ্টা করেও মন ভালো করতে পারি না। প্রায় তিন চার মাস যাবৎ আমার এই সমস্যাগুলো হচ্ছে আমি কি কোন মানসিক সমস্যায় ভুগছি? সমাধান দিয়ে উপকৃত করবেন।
– তানিয়া ইসলাম।
পরামর্শ: 
প্রিয় তানিয়া। আপনার সমস্যাগুলো জানলাম।আপনি জানতে চেয়েছেন যে এগুলোর কারণে আপনি কোন মানসিক সমস্যায় ভুগছেন কিনা? আমি মনে করি অবশ্যই আপনি মানসিক সমস্যায় ভুগছেন। কেননা এসবের কারণে আপনি মানসিকভাবে কষ্ট পাচ্ছেন এবং আপনার স্বাভাবিক কার্যক্রম মারাত্মকভাবে ব্যহত হচ্ছে ।

প্রাথমিকভাবে মনে হচ্ছে আপনি মাঝারি মাত্রার  বিষণ্নতা রোগে ভুগছেন। আপাতত আপনি  ক্যাপসুল ফ্লুক্সেটিন (Fluoxetine  20 mg) ২০ মি গ্রা সকালে ১টা করে শুরু করতে পারেন এবং অতিসত্ত্বর কোন মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন । ধন্যবাদ।
পরামর্শ দিচ্ছেন,
ডা. জ্যোতির্ময় রায়


 দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here